বলিউড

মধ্যপ্রাচ্যের ৩ দেশে নিষিদ্ধ ‘টাইগার থ্রি’

'Tiger 3' banned in 3 Middle East countries

বলিউড ভাইজান সালমান খান তার ‘টাইগার থ্রি’ সিনেমাটি প্রেক্ষাগৃহে আসছে। এরই মধ্যেই সিনেমা নিয়ে শুরু হয়েছে মাতামাতি। বিগত কয়েক ঈদের সিনেমা ফ্লপের কারণে এবার ভাইজান বেছে নিয়েছেন দিওয়ালির উৎসবকে। আজ রবিবার (১২ নভেম্বর) প্রেক্ষাগৃহে আসছে সালমান খান আর ক্যাটরিনা কাইফের ‘টাইগার থ্রি’। তবে এরই মধ্যে তিনটি দেশে এ সিনেমা নিষিদ্ধ হওয়ার খবর শোনা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, মধ্যপ্রাচ্যের ৩ দেশ ওমান, কুয়েত ও কাতারের সালমান ভক্তরা দেখতে পারবেন না ‘টাইগার-৩’ সিনেমাটি! কিন্তু কেন এই তিন দেশে নিষিদ্ধ হলো সিনেমাটি? সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ‘টাইগার থ্রি’র বেশ কিছু দৃশ্য নিয়ে আপত্তি রয়েছে এই তিন দেশের। তাদের দাবি, এই ধরনের দৃশ্য তাদের দেশের সংস্কৃতিকে আঘাত করবে। বিশেষ করে ক্যাটরিনার তোয়ালে পরা অ্যাকশন দৃশ্য নিয়েই আপত্তি। এ ছাড়া সিনেমাতে যেভাবে হিংসা দেখানো হয়েছে তা নিয়েও আপত্তি রয়েছে এই তিন দেশের।

অগ্রীম বুকিংয়ে ইতোমধ্যেই ঝড় তুলে দিয়েছে ‘টাইগার থ্রি’। এই সিনেমা দিয়েই যে ফের পুরনো ঝাঁজে ফিরতে চলেছেন ভাইজান, তা অগ্রীম বুকিংয়ের গ্রাফ দেখে ইতোমধ্যেই ভবিষ্যদ্বাণী করে ফেলেছেন চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকরা।

সিনেমাটির অগ্রিম টিকিট বুকিং শুরু হয়েছিল ৫ নভেম্বর, সিনেমা মুক্তির ঠিক এক সপ্তাহ আগে। ইতোমধ্যেই সিনেমাটির ফার্স্ট ডে ফার্স্ট শো পুরো বুকড। পরিস্থিতি বুঝে অনেক জায়গাতেই বাড়িয়ে দেয়া হয়েছে শোয়ের সংখ্যা। শুধু ভারতে নয় দুবাইয়েও মধ্য রাত থেকে এই সিনেমা দেখানোর সিদ্ধান্ত নিয়েছেন হল মালিকেরা। আর ভারতে প্রথম শো থাকছে সকাল ৬টা থেকে।

যশরাজ ফিল্মস যে স্পাই ইউনিভার্সকে নিয়ে বড় পরিকল্পনা হাতে নিয়েছে তা স্পষ্ট। এর প্রথম ঝলক পাওয়া গিয়েছিল শাহরুখের সিদ্ধার্থ আনন্দের ব্লকবাস্টার ‘পাঠান’ সিনেমায়। যেখানে ‘পাঠান’ শাহরুখের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অ্যাকশন করেছিলেন টাইগার সালমান। ‘পাঠান’ সিনেমাতেই ইঙ্গিত ছিল ‘টাইগার থ্রি’তে শাহরুখকে দেখা যাবে। তবে এবার শুধু পাঠান শাহরুখ নয়, ‘ওয়ার’-এর কবিরকেও দেখা যাবে টাইগারের সঙ্গে হাতে হাত মেলাতে।

‘টাইগার থ্রি’ টাইগার ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তিটি পরিচালনা করেছেন মনীশ শর্মা। আসন্ন স্পাই-থ্রিলারে সালমান এবং ক্যাটরিনা অর্থাৎ টাইগার আর জোয়ার কেমিস্ট্রি, চোখ ধাঁধানো অ্যাকশন দেখতে পারবেন দর্শকরা। হিন্দি, তামিল ও তেলেগু- এ তিন ভাষায় মুক্তি পাবে ‘টাইগার থ্রি’। সালমান আর ক্যাটরিনার সাথে এই সিনেমায় ভিলেন হিসেবে দেখা মিলবে ইমরান হাসমির। এছাড়াও রয়েছেন কুমুদ মিশ্র, রেবতী, ঋদ্ধি ডোগরারা।

Related posts

বলিউডের প্রিয়মুখ মাধুরী দীক্ষিতকে রাজনীতিতে যোগদানের গুঞ্জন

Asma Akter

শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রার বিচ্ছেদ নিয়ে টুইটারে পোস্ট

Suborna Islam

৩ দিনে কত কোটি আয় করল ‘অ্যানিমেল’ ?

Suborna Islam

Leave a Comment