টেক নিউজতথ্যপ্রযুক্তিসর্বশেষ

চ্যাটজিপিটি সাপোর্ট নিয়ে স্মার্টওয়াচের বিক্রিবাট্টা শুরু

Pickynews24

Crossbeats Nexus স্মার্টওয়াচটি গত মাসেই ভারতের বাজারে লঞ্চ করে গিয়েছিল। এই স্মার্টওয়াচের গুরুত্বপূর্ণ ফিচার হল তার ChatGPT সাপোর্ট। সেই স্মার্টওয়াচেরই এবার বিক্রিবাট্টা শুরু হয়ে গেল দেশে। অনলাইনে বিভিন্ন চ্যানেল থেকে স্মার্টওয়াচটি ক্রয় করতে পারবেন কাস্টমাররা।Crossbeats Nexus ঘড়িতে দেওয়া হয়েছে 2.1 ইঞ্চির AMOLED ডিসপ্লে, যার রেজ়োলিউশন 320 x 384 পিক্সেল। প্রায় 500টিরও বেশি ওয়াচ ফেস রয়েছে ঘড়িটিতে। সবথেকে উল্লেখযোগ্য হল ঘড়িটির চ্যাটজিপিট সাপোর্ট। এই প্রথম কোনও স্মার্টওয়াচে ChatGPT সাপোর্ট দেওয়া হয়েছে।

Crossbeats Nexus স্মার্টওয়াচটি ভারতে লঞ্চ করা হয়েছে 5,999 টাকায়। সিলভার ও ব্ল্যাক এই দুই কালার অপশনে ঘড়িটি পাওয়া যাবে। ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই স্মার্ট হাতঘড়ি কিনতে পারবেন কাস্টমাররা। নেক্সাস ঘড়িটিকে সুরক্ষিত রাখতে একটি স্ক্রিন গার্ড দেওয়া হচ্ছে। তাছাড়া ছয় মাসের অতিরিক্ত ওয়ারান্টিও দেওয়া হবে। যে দিন এই ঘড়ি কাস্টমাররা ক্রয় করবেন, সে দিন তাঁরা 5% ডিসকাউন্ট পেয়ে যাবেন।

এই ডিভাইসে রয়েছে GPS ডায়নামিক রুট ট্র্যাকিং, ডায়নামিক আইল্যান্ড ও তার সঙ্গে একটি ইবুক রিডার। অল্টিমিটার, ব্যারোমিটার, কম্পাস ও তার সঙ্গে ইউজার-ফ্রেন্ডলি রোটেটিং ক্রাউন সহযোগে নেভিগেশন ফেসিলিটিও রয়েছে। ব্লুটুথ কলিংয়ের দ্বারা এই স্মার্টওয়াচে কমিউনিকেশন আরও সহজ হবে।

হেলথ মনিটরিংয়ের জন্য নেক্সাস স্মার্টওয়াচে রয়েছে হার্ট রেট ট্র্যাকার। ঘড়িটি SpO2 লেভেল, স্লিপ প্য়াটার্ন এবং ব্লাড প্রেসার মনিটরিং সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য রয়েছে Bluetooth 5.3। অ্যান্ড্রয়েড এবং আইফোন দুই ডিভাইসের সঙ্গেই স্মার্টওয়াচটি পেয়ার করা যাবে। এক চার্জে এই স্মার্টওয়াচ 7 দিনের ব্যাটারি ব্যাকআপ দিতে পারে। সিলভার ও কালো এই দুই কালার অপশনে স্মার্টওয়াচটি পাওয়া যাবে।

Related posts

এবার অংশ নিচ্ছে বাংলাদেশ ওয়ার্ল্ড রোবট অলিম্পিয়াডে

Rubaiya Tasnim

টিভিতে দেখুন আজকের খেলা, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

Asma Akter

নতুন দুই ফিচার নিয়ে এলো গুগল ফটোজে

Rubaiya Tasnim

Leave a Comment