টেক নিউজতথ্যপ্রযুক্তিসর্বশেষ

OnePlus 12 আসছে অপেক্ষার অবসান ঘটিয়ে

Pickynews24

চিনে সংস্থার প্রধান লি জি লুইস এই খবরটি জানিয়েছেন। সেই সঙ্গেই আবার সে দিন লঞ্চ হতে পারে OnePlus Ace 3।   10 বছর হতে চলল স্মার্টফোন তৈরি করছে OnePlus। সেই দিন অর্থাৎ 4 ডিসেম্বর OnePlus একটি নতুন ফোন নিয়ে আসছে। সেই ফোনের নাম OnePlus 12। জানা গিয়েছে, এই ফোনটি ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তে লঞ্চ হতে পারে OnePlus 12R নামে। এই দুটি ডিভাইস সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

OnePlus 12: সম্ভাব্য স্পেসিফিকেশন

এই ফোনে দেওয়া হচ্ছে একটি 6.82 ইঞ্চির LTPO AMOLED প্যানেল, যা 2K PRoXDR রেজ়োলিউশন সাপোর্ট করছে। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 Gen 3 প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে 24GB RAM এবং 1TB স্টোরেজের সঙ্গে।

অত্যন্ত শক্তিশালী একটি 5,400mAh ব্যাটারি দেওয়া হচ্ছে, যা 100W ওয়্যার্ড চার্জিং এবং 50W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। হার্ডওয়্যার হিসেবে থাকছে একটি অ্যান্ড্রয়েড 14 ভিত্তিক OxygenOS।

চমৎকার ক্যামেরা সেটআপ পেতে চলেছে ফোনটি। প্রাইমারি সেন্সর হিসেবে দেওয়া হচ্ছে একটি 50MP Sony LYT-808 ক্যামেরা, যা অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজ়েশন সাপোর্ট করবে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি Sony IMX581 সেন্সর এবং 64MP 3x টেলিফটো জ়ুম লেন্স।

OnePlus Ace 3 বা OnePlus 12R: সম্ভাব্য স্পেসিফিকেশন

এই ফোনটিতে থাকছে 6.74 ইঞ্চির OLED ডিসপ্লে, যা 1.5K রেজ়োলিউশন এবং 120Hz রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের দিক থেকে এই ফোন চালিত হবে একটি স্ন্যাপড্রাগন 8 Gen 2 প্রসেসরের সাহায্যে। প্রসেসরটি পেয়ার করা থাকছে 24GB পর্যন্ত RAM এবং 1TB পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে একটি 50MP Sony IMX890 সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি 8MP OmniVision আলট্রাওয়াইড সেন্সর এবং আর একটি 32MP Sony IMX709 টেলিফটো জ়ুম লেন্স। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে দেওয়া হচ্ছে 16MP ফ্রন্ট ক্যামেরা।

বেশ বড় এবং শক্তিশালী একটি 5,500mAh ব্যাটারি থাকছে ফোনটিতে, যা 100W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সফটওয়্যারের দিক থেকে ফোনটি Android 14 আউট অফ দ্য বক্স ভিত্তিক ColorOS 14 অপারেটিং সিস্টেমেপ সাহায্যে চলবে।

Related posts

সোমালিয়া জলদস্যুর কবলে বাংলাদেশী মালিকানাধীন জাহাজ এমভি আব্দুল্লাহ

Megh Bristy

সংসারে সুখ-শান্তি বজায় রাখতে পুরুষের করনীয়

Asma Akter

ভেসে আসা বিভিন্ন গাছের ফল সংগ্রহ করেন, সুন্দরবন নদীর তীর থেকে

Asma Akter

Leave a Comment