তথ্যপ্রযুক্তিসর্বশেষ

প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটার Ather নিয়ে আসছে

Pickynews24

বেঙ্গালুরুতে বেশ কয়েক দিন ধরে সেই ইলেকট্রিক স্কুটারের টেস্টিং চলছে। সেই স্কুটারের একটি স্পাই শট এর মধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।  Ather খুব শীঘ্রই ভারতের বাজারে একটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে আসবে। সেই বিদ্যুচ্চালিত স্কুটার টক্কর দেবে TVS iQube-এর সঙ্গে। অটোকার ইন্ডিয়ার রিপোর্টে অনুযায়ী, সেই ছবি থেকে ইলেকট্রিক স্কুটারটির গুরুত্বপূর্ণ একাধিক ফিচার্স সম্পর্কে একটা ধারণা পাওয়া গিয়েছে। স্কুটারের স্পেসিয়াস সিটিং পজ়িশন, নো-হাব মাউন্টেড মোটর-সহ আরও কনভেনশনাল স্টাইলিং সম্পর্কে একটা ধারণা পাওয়া গিয়েছে।

যে স্পাই শটটি ভাইরাল হয়েছে, তাতে ই-স্কুটারের সাইড ও রিয়ার সেকশন দেখা গিয়েছে। তবে নতুন Ather স্কুটারের সামগ্রিক ডিজ়াইন ফ্যামিলি সেন্ট্রিক করা হয়েছে। অর্থাৎ স্পোর্টি স্কুটার হওয়ার কোনও সম্ভাবনা নেই। ওই ভাইরাল স্পাই শটে স্কুটারের ফ্রন্ট থেকে ব্যাক ক্যামোফ্লাজ করা ছিল বলে স্কুটারের ডিজ়াইন সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যায়নি। এছাড়া অন্যান্য যে সব গুরুত্বপূর্ণ বিষয়গুলি ধরা পড়েছে, তা হল স্কুটারের একটি ফ্ল্যাট ফ্লোরবোর্ড, প্রশস্ত সিট এবং একটি হ্যান্ডেলবার, যার হাইট সব উচ্চতার মানুষজনের কথা মাথায় রেখেই সেট করা হয়েছে। গ্র্যাব হ্যান্ডেলগুলি বেশ বড় এবং প্র্যাকটিক্যাল।

বৈদ্যুতিক স্কুটারের ব্যবহারিক দিকগুলি সম্পর্কে বলতে গেলে, পিছনের দিকে একটি বড়, ফোল্ডেবল পিলিয়ন ফুটরেস্ট দেখা গিয়েছে। স্কুটারের উভয় প্রান্তেই মাডগার্ড রয়েছে, যা এই ধরনের স্কুটারের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ।

স্কুটারের আরেকটি গুরুত্বপূর্ণ দিক হল, বেল্ট ড্রাইভ সিস্টেমটি লুকিয়ে রাখা হয়েছে। এটি সিস্টেমের স্থায়িত্ব বাড়াবে বলে মনে করা হচ্ছে। তবে, স্কুটারটিতে কোনও হাব মোটর নেই, যা কম দামের প্রায় বেশির ভাগ ইভিতেই দেখা যায়। সেখান থেকে একটা বিষয়ে পরিষ্কার হওয়া যায় যে, এই স্কুটারের দাম অনেকটাই বেশি হবে। অর্থাৎ স্কুটারটি প্রিমিয়াম হতে চলেছে। তবে LED টেইল ল্যাম্প যে থাকছে, সে বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছে।

স্পাই শটে আরও দেখা গিয়েছে, বৈদ্যুতিক স্কুটারটিতে একটি DeepView LCD ডিসপ্লে রয়েছে যা 450S-এও ছিল। চ্যাসিসের দিক থেকে এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে ডিস্ক ব্রেক এবং সামনে একটি 12 ইঞ্চির চাকা। স্কুটারের পিছনে ডিস্ক ব্রেক থাকতে পারে। জানা গিয়েছে, এই ইলেকট্রিক স্কুটারটি এক চার্জে 90km রেঞ্জ দিতে পারবে এবং তার সর্বোচ্চ গতি হবে 90kmph।

Related posts

আজকের নামাজের সময়সূচি: ২৩ মার্চ ২০২৪

Asma Akter

চলে গেলেন ৪ বিশ্বকাপজয়ী মারিও জাগালো

Megh Bristy

যে ছবি বদলে দিয়েছে মৌনির ক্যারিয়ার

Suborna Islam

Leave a Comment