অর্থনীতিতথ্যপ্রযুক্তিসর্বশেষ

এমেট শিয়ার ওপেনএআই’র নতুন সিইও

Pickynews24
গত শুক্রবার (১৭ নভেম্বর) বোর্ড সিদ্ধান্তের জেরে হঠাতই চ্যাট জিটিপি’র মূল সংস্থা ওপেনএআই’র সিইও পদ থেকে সরিয়ে দেয়া হয় স্যাম অল্টম্যানকে। সোমবার (২০ নভেম্বর) প্রকাশিত এক সংবাদে এমন তথ্যই জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ওইয়াশিংটন পোস্ট। 
তার জায়গায় অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেয়া হয় মিরা মুরাতিকে। ৩৪ বছর বয়সি মুরাতি এর আগে ওপেনএআই’র প্রধান প্রযুক্তিবিদ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। প্রায় একবছর আগে বিশ্বে ঝড় তুলে আত্মপ্রকাশ ঘটিয়েছিল চ্যাটজিপিটি। 
তবে এবার তাকে সরিয়ে সংস্থাটির দায়িত্ব তুলে দেয়া হলো এমেট শিয়ারের কাঁধে। এর আগে অ্যামাজনের গেম-স্ট্রিমিং সাইটের সিইও পদে ছিলেন এমেট শিয়ার। চলতি বছরের শুরুতেই সেখান থেকে পদত্যাগ করেন তিনি।
 
এদিকে ওপেনএআই এর সিইও স্যাম অল্টম্যানকে সরিয়ে দেয়া নিয়ে মুখ খুলেছেন এক্স তথা টুইটারের মালিক এলন মাস্ক। স্যাম অল্টম্যানকে কেন বাদ দেয়া হলো তার কারণ জানতে চেয়েছেন তিনি। বলেছেন, তাকে কেন বাদ দেয়া হলো তা জানাতে হবে বোর্ডকে।
 
সবশেষ খবর অনুযায়ী, প্রতিষ্ঠানটির বেশ কিছু বিনিয়োগকারী ও কর্মচারীরা অল্টম্যানকে সিইও পদে পুনর্বহাল করার চেষ্টা চালাচ্ছেন বলে জানা গেছে।

Related posts

আকর্ষণীয় ঈদ অফার : স্মার্টফোন কিনে আকাশপথে বাড়ি ফেরার সুযোগ

Suborna Islam

1 কোটিরও বেশি ডাউনলোড, Google সরিয়ে দিল খতরনাক এই 17 অ্যাপ

Suborna Islam

তরকারি বেশি ঝাল হয়ে গেলে যে টোটকাগুলো প্রয়োগ করবেন

Suborna Islam

Leave a Comment