টেক নিউজতথ্যপ্রযুক্তিসর্বশেষ

স্যামসাংয়ের চুক্তি বাতিল বিওইর সঙ্গে

Pickynews24

চীনের বৃহত্তম ডিসপ্লে নির্মাতা প্রতিষ্ঠান বিওই। লিকুইড ক্রিস্টাল ডিসপ্লের (এলসিডি) প্রধান সরবরাহকারী প্রতিষ্ঠানের একটি। ডিসপ্লে নির্মাতা প্রতিষ্ঠানটিকে স্যামসাংয়ের সরবরাহকারীর তালিকা থেকে বাদ দেয়া হয়েছে।চীনা প্রতিষ্ঠান বিওইর সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক জায়ান্ট স্যামসাং।  পেটেন্ট জালিয়াতি ও বাণিজ্যে তথ্য চুরির অভিযোগে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে কোম্পানিটি। খবর দ্য কোরিয়াহেরাল্ড।

২০২৩ সালের প্রথমার্ধে স্যামসাংয়ের ১০ শতাংশ টিভি প্যানেল সরবরাহ করেছে বিওই। সম্প্রতি স্যামসাং ইলেকট্রনিকসের শাখা প্রতিষ্ঠান স্যামসাং ডিসপ্লে বিওইর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে ইউএস ইন্টারন্যাশনাল ট্রেড কমিশনে (আইটিসি)।

বছরের তৃতীয় প্রান্তিকে স্যামসাংয়ের ডিভাইস এক্সপেরিয়েন্স বিভাগের প্রধান সরবরাহকারীর তালিকা থেকে বাদ দেয়া হয় বিওইর নাম। সাত মাস পর কোম্পানিটি স্যামসাংয়ের শীর্ষ সরবরাহকারীর তালিকা থেকে বাদ পড়ল। সম্পর্ক ছিন্ন করার কারণে চীনা প্রতিষ্ঠানটির ব্যবসায় গুরুত্বপূর্ণ প্রভাব পড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। বিওই স্যামসাংকে শীর্ষ গ্রাহক হিসেবে গণ্য করে আসছে দীর্ঘদিন।

বিওইর বাইরে গিয়ে স্যামসাং ইলেকট্রনিকস অন্যান্য সরবরাহকারী প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ বাড়ানোর দিকে মনোযোগ দিচ্ছে। ব্যবসা বাড়ানোর কথা ভাবছে এলজি ডিসপ্লে, শার্প এবং এইউওর মতো প্রতিষ্ঠানের সঙ্গে। এদিকে ব্যাপকভাবে উৎপাদন বাড়ানোর দিকে মনোযোগ দিয়েছে এলজি। তার জন্য চীনের গুয়ানচু প্রদেশের এলসিডি কারখানায় কার্যক্রম বাড়ানো হয়েছে। ২০২৩ সাল থেকে ২০২৪ সালে রফতানি ৯০ লাখ থেকে বাড়িয়ে ১ কোটি ৬০ লাখে উন্নীত করা হবে।

Related posts

প্রবাসীর স্ত্রীর লাশ পড়ে ছিল রান্নাঘরে, গাছে ঝুলছিল সন্তান

Samar Khan

সৌদিতে স্কুল বন্ধ,ভারী বৃষ্টিতে পানিতে ভেসে গেছে রাস্তা

Megh Bristy

কোনো কাজ নেই অনেকটাই ফ্রি সময় কাটাচ্ছেন দিঘী

Megh Bristy

Leave a Comment