বাংলাদেশেবিশেষ সংবাদ

বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে উদযাপিত হল সশস্ত্র বাহিনী দিবস

সশস্ত্র বাহিনী দিবস

কুমিল্লা সেনানিবাসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত করা হয়েছে।

রবিবার (২১ নভেম্বর) বিকালে কুমিল্লা সেনানিবাসের এম আর চৌধুরী প্রাঙ্গণে বর্ণাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করা হয়। এতে মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারসহ আমন্ত্রিত অতিথিদের অভ্যর্থনা জানান সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশন ও কুমিল্লা এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন।

অনুষ্ঠানে সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এবিএম তাজুল ইসলাম এমপি, আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, নাছিমুল আলম চৌধুরী এমপি, নিজাম উদ্দিন হাজারী এমপি, আঞ্জুম সুলতানা সীমা এমপি, রওশন আরা মান্নান এমপি, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান এমপি, এরোমা দত্ত এমপি, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এমরান কবির চৌধুরী, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক মো. ওমর ফারুক, বিভিন্ন সামরিক বেসামরিক প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণিপেশার বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে ১ হাজার বীর মুক্তিযোদ্ধা, কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী জেলার মুক্তিযোদ্ধা কমান্ডারবৃন্দ ও শহীদ পরিবারের সদস্যবৃন্দ, সাবেক সেনা কর্মকর্তা, সামাজিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। বিকাল ৪টার দিকে অতিথিদের অংশগ্রহণে কেক কাটা হয়। পরে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যগণের হাতে সম্মাননা ও উপহার তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, মহান স্বাধীনতা যুদ্ধের গতিকে ত্বরান্বিত করতে পাকবাহিনীর বিরুদ্ধে ১৯৭১ সালের ২১ নভেম্বর সম্মিলিত আক্রমণ সূচিত হয়। এর ফলে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর আমরা অর্জন করি একটি স্বাধীন ও সার্বভৌম দেশ- বাংলাদেশ। প্রতিবছরের ন্যায় এ বছরও ২১ নভেম্বর যথাযথ মর্যাদায় সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়েছে।

Related posts

দিনাজপুরে রান্না হচ্ছে ভাত-পায়েস বাঁশের চালে

Megh Bristy

মাইক্রোবাসের ধাক্কায় রাজশাহীতে মোটরসাইকেল চালকের মৃত্যু

Rubaiya Tasnim

মুন্সিগঞ্জে নসিমনের সঙ্গে অটোরিকশার সংঘর্ষে বাবা-ছেলের মৃত্যু

Megh Bristy

Leave a Comment