তথ্যপ্রযুক্তিবিজ্ঞানলাইফ স্টাইল

কোন অ্যাপের ডেটা ডার্ক ওয়েবে বেশি দামে বিক্রি হয় জানেন?

Pickynews24

কোন প্ল্যাটফর্মটির ডেটা ডার্ক ওয়েবে সবচেয়ে বেশি দামে বিক্রি করা হয়, তা জানেন? এমনকি কেন সেই ডেটা অত বেশি দামে বিক্রি করা হয়? কারণ কী? চলুন জেনে নেওয়া যাক সব প্রশ্নের উত্তর। ডার্ক ওয়েব এমন একটি জায়গা যেখানে ইন্টারনেট ব্যবহারকারীদের ডেটা প্রচুর দামে বিক্রি করা হয়। তবে সোশ্যাল মিডিয়া অনুযায়ী সেই দাম বিভিন্ন হয়। রিপোর্ট অনুযায়ী, ডার্ক ওয়েবসাইটে লিঙ্কডইনের অ্যাকাউন্টের দাম সবচেয়ে বেশি। এর কারণ কী জানেন? লিঙ্কডইন অ্যাকাউন্ট হ্যাক করতে প্রচুর টাকা খরচা হয়। কারণ এটি হ্যাক করা বেশ কঠিন। আর তাই হ্যাক হওয়া এক ইউনিটের দাম প্রায় 45 মার্কিন ডলার (প্রায় 3,738 টাকা)।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির ডেটা অনেক বেশি দাম বিক্রি হয়। তবে সেই প্ল্যাটফর্মগুলির শীর্ষে আছে ফেসবুক। LinkedIn এর পরে, Facebook এর ডেটা বিক্রির জন্য দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল। রিপোর্ট অনুযায়ী, Facebook এর অ্যাকাউন্টের ডেটা US$14-এ বিক্রি হয়। এর পরে, ডিসকর্ড (12 মার্কিন ডলার) এবং তারপরে ইনস্টাগ্রাম (12 মার্কিন ডলার) ডেটা বিক্রি হয়। এবার নিশ্চয়ই আপনার মনে প্রশ্ন এসেছে, তাহলে কোথাকার ডেটা বিক্রি করে এই সব কিছুর থেকে বেশি দাম পাওয়া যায়?

রিপোর্ট অনুযায়ী, জিমেইল ডেটা সবচেয়ে বেশি বিক্রি হয়। জিমেইল অ্যাকাউন্ট হ্যাক করতে খরচ হয় 45 মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় যা প্রায় 45,000,000 টাকা)। এছাড়াও টুইটার হ্যান্ডেলগুলির ফোন নম্বর এবং ইমেল অ্যাড্রেসের মতো অতি ব্যক্তিগত ডেটা বিক্রি করা হয় ডার্ক ওয়েবে। একটি হ্যাকিং ফোরামে এগুলি 30,000 মার্কিন ডলারে বিক্রি হয়। এর পরেই রয়েছে হোয়াটসঅ্যাপের নাম, যা 18 মার্কিন ডলারে বিক্রি হয়। তবে পুরো ব্যাপারটাই অবৈধ।

Related posts

পা কামড়ানোর কারন ও করণীয়

Suborna Islam

ফল কিংবা সবজি রান্না কিংবা খাওয়ার আগে ধুয়ে নেওয়া ভালো।

Asma Akter

ছেলেরা কেন বিবাহিত মেয়েদের বেশি পছন্দ করে ?

Megh Bristy

Leave a Comment