টেক নিউজতথ্যপ্রযুক্তিসর্বশেষ

যা করবেন ফোন সার্ভিস সেন্টারে দেওয়ার আগে

Pickynews24

কমবেশি সবাই স্মার্টফোনে প্রয়োজনীয় সব ডাটা সংরক্ষণ করে রাখেন। ব্যক্তিগত ছবি, ভিডিও থেকে শুরু করে ব্যাঙ্কিং যে কোনো তথ্য। স্মার্টফোনটি মেরামত করাতে গিয়ে আপনার ফোনের ডাটা অচেনা ব্যক্তির হাতে চলে যেতে পারে। ফলে পড়তে পারেন অনেক বড় বিপদে।ফোনের কোনো সমস্যা দেখা দিলেই ফোনটিকে সার্ভিস সেন্টারে দিয়ে আসেন। তবে ফোন সার্ভিস সেন্টারে দেওয়ার আগে অবশ্যই কয়েকটি কাজ করতে হবে। নাহলে অনেক বড় বিপদে পড়তে পারেন।

সার্ভিস সেন্টারে বা দোকানে মোবাইল ফোন দেওয়ার আগে আপনার সব ডাটা মুছে ফেলুন। এতে কোনোভাবেই কেউ আপনার ফোনের কোনো ডাটা পাবে না। এমনকি এর আরও একটি সুবিধা হল, কোনোভাবে ডাটা মুছে গেলে আপনি তা পেয়ে যাবেন।

>> যদি আপনার মোবাইল ফোনে ব্যাঙ্কিং অ্যাপ রেখে থাকেন, তবে সেগুলো ডিলিট করুন। মুছে ফেলার আগে, আপনার পাসওয়ার্ড ইত্যাদি একটি নিরাপদ জায়গায় লিখে রাখুন, যাতে আপনি কোনো সমস্যায় না পড়েন। আপনার ই-মেইল এবং ফটো গ্যালারিতে পাসওয়ার্ড রাখুন। সম্ভব হলে জি-মেইল অ্যাকাউন্টটি লগআউট করুন। কারণ ফোনের মেসেজ বক্স থেকে যেভাবে প্রতিটি অ্যাকাউন্ট খোলা যায়। একইভাবে জি-মেইলও সব ডিজিটাল অ্যাকাউন্টকে ওপেন করে দেয়।যখন কোনো অচেনা দোকানে আপনি আপনার ফোনটিকে ঠিক করার জন্য দেবেন। যদি কোনো কোম্পানির সার্ভিস সেন্টার হয়, সেক্ষেত্রে এসব কাজ না করলেও হবে।

Related posts

স্বাস্থ্যকর, উজ্জ্বল ত্বক বজায় রাখতে এই 5টি খাবার এড়িয়ে চলুন

Samar Khan

তিশা-মুশতাকের  সম্পর্ককে , এবার বিস্ফোরক তথ্য জানালেন তিশার বাবা

Megh Bristy

নিয়োগ বিজ্ঞপ্তি অ্যাপেক্স ইনভেস্টমেন্টস লিমিটেড

Asma Akter

Leave a Comment