বাংলাদেশেসর্বশেষ

সাগরের নোনা পানি খেয়ে বেঁচে আছেন ৪ দিন ধরে হরিনাথ

sea-water-pickynews24

কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লে. তারেক আহম্মেদ জানান, ঘূর্ণিঝড় মিধিলি’র প্রভাবে গত ১৭ নভেম্বর কক্সবাজার সংলগ্ন সাগরে ১৮ জন জেলেসহ একটি ট্রলার ডুবে যায়। এর পর ওই ফিশিং ট্রলারে থাকা জেলে হরিনাথ দাশ সাগরে একটি খালী ড্রাম ভাসতে দেখে সেটিকে জড়িয়ে ধরে সাগরের পানি খেয়ে ৪ দিন কাটিয়ে দেয়। এর পর ২১ নভেম্বর ভারতের জলসিমায় ভারতীয় কোস্টগার্ড তাকে উদ্ধার করে। পরবর্তীতে সাগরে প্লাগ মিটিংয়ের মাধ্যমে বাংলাদেশি কোস্টগার্ড এর জাহাজ বিসিজি স্বাধীন বাংলায় দায়িত্বরতদের কাছে বাংলাদেশি জেলে হরিনাথ দাশকে বুঝিয়ে দেওয়া হয়।

উদ্ধার হওয়া জেলে হরিনাথ দাশ কক্সবাজারের বন বিবি গ্রামের বাসিন্ধা।  শনিবার বিকালে স্থানীয় প্রশাসনের মাধ্যমে হরিনাথ দাশকে তার পরিবারের নিকট হস্তান্তর করার কথা রয়েছে।

শারীরিকভাবে খুব অসুস্থ জেলে হরিনাথ দাশ জানান, ঘূর্ণিঝড়ের কবলে পড়ে তাদের ফিশিং ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে সাগরে ডুবে যায়। এর পর ট্রলারে থাকা জেলেরা সাগরের পানি ডুবে যায়। তিনি একটি তেলের খালী ড্রাম দেখতে পান।  এর পর ওই ড্রামটি ধরে চারদিন সাগরে ভাসতে থাকেন। শুধু সাগরের লোনা পানি পান করে থাকেন ওই সময়ে। এর পর দেখা মিলে ভারতীয় কোস্টগার্ডের।  তারপর ভারতীয় কোস্টগার্ড তাকে উদ্ধার করে। তার সাথে থাকা জেলেদের কথা বলতে গিয়ে তিনি জানান, এখন আর কেউ বেচেঁ থাকার কথা নয়।

Related posts

লিবিয়ায় ঘূর্ণিঝড়-বন্যায় মৃত্যু বেড়ে চলেছে

Rubaiya Tasnim

৫ লাখ টাকায় বিক্রি ২৫ কেজি ওজনের একটি জাভা ভোল মাছ

Megh Bristy

গাজার ধ্বংসস্তূপ থেকে নবজাতককে উদ্ধার করা হয়েছে বোমা হামলার ৩৭ দিন পর

Megh Bristy

Leave a Comment