আন্তর্জাতিক

ভারতের হারে আনন্দ করায় এ কেমন শাস্তি পেল বাংলাদেশীরা!

icc-celebration-pickynews

এই প্রথম নয়, বারবার এমনটা হয়েই থাকে। ভারতীয় ক্রিকেট দল কোনও টুর্নামেন্টে হারলে বাংলাদেশী সমর্থকদের একাংশ উল্লাস, আনন্দে ফেটে পড়ে। যেন পড়শি দেশের সর্বনাশেই তাঁদের আনন্দ হয়!

১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারে টিম ইন্ডিয়া। তার আগে ভারতীয় দল টানা দশটি ম্যাচ জিতেছিল বিশ্বকাপে। তবে ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই হার ভারতীয় সমর্থকদের সব আনন্দ মাটি করে দেয়। রোহিত শর্মাদের বিশ্বজয়ের স্বপ্ন ভেঙে চুরমার হয়।

ভারতীয় সমর্থথকরা ধরেই নিয়েছিলেন, এবার বিশ্বকাপ জিতবে টিম ইন্ডিয়া। আর তেমনটা মনে করার কারণও ছিল। রোহিত শর্মার দল ধারাবাহিক ভাল খেলছিল। তবে ফাইনালে ছন্দপতন হল। আর ঠিক তার পরই বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মানুষদের একাংশ ভারতের হারের আনন্দে মেতে ওঠে।

সোশ্যাল মিডিয়ায় ভারতবিরোধী একের পর এক পোস্ট করে অনেক বাংলাদেশী। এমনকী প্রকাশ্যে ভারতের হারে তারা উচ্ছ্বাস প্রকাশ করতে থাকেন। এমনিতে বিভিন্ন ক্ষেত্রে ভারতের উপর অনেকটাই নির্ভরশীল বাংলাদেশ। তা সে চিকিৎসাক্ষেত্রে হোক বা অন্য কোনও ক্ষেত্রে। তবুও ভারত বিদ্বেষ যেন বাংলাদেশের একাংশের মানুষের স্বভাব হয়ে দাঁড়িয়েছে।

ভারতে আসা বাংলাদেশিদের অন্যতম জনপ্রিয় পর্যটনস্থল দার্জিলিং। সেখানকারই একটি হোটেল এবার সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দিল, অনির্দিষ্টকালের জন্য তারা বাংলাদেশি পর্যটকদের বুকিং নেবে না। বিশ্বকাপে ফাইনাল ভারতের হারের পর বাংলাদেশিদের উচ্ছ্বাসের জেরেই এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।অবশ্য দু-একজন হোটেল মালিক অন্য কারণও দেখিয়েছেন। তাঁদের দাবি, বাংলাদেশিরা ভিসার ছবি দেখিয়ে প্রথমে হোটেল বুক করেন। তার পর সস্তার কোনও হোটেলে থেকে ফিরে যান। ফলে ব্যবসায় লোকসানের মুখে পড়েন তাঁরা।

Related posts

বিষ প্রয়োগের ২৯ বছর পর নারীর মৃত্যু

Megh Bristy

২ লাখ টাকায় বিক্রি একটি লেবু

Samar Khan

পাকিস্তানে বিষাক্ত ধোঁয়াশা, অসুস্থ হচেছন হাজারো মানুষ

Mehedi Hasan

Leave a Comment