সর্বশেষ

রাজনীতির ময়দানে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ!

ferdous-in-democracy-pickynews24

অভিনেতা থেকে নেতা হওয়ার নজির দেশে-বিদেশে প্রচুর রয়েছে। এবার দুই বাংলার জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ ও পা দিলেন রাজনীতির ময়দানে ।

জানা গিয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে আওয়ামি লিগের মনোনয়ন পেয়েছেন ফেরদৌস। নামী এই নায়ক এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। গত ক’দিন ধরে অবশ্য এই জল্পনা শোনা যাচ্ছিল। রবিবার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৩০০ সংসদীয় আসনে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করছেন। সেখানে ফেরদৌসের নাম বলে রীতিমতো চমক দেয় শেখ হাসিনার দল।

বাংলাদেশে তাঁর অজস্র সুপারহিট ছবি রয়েছে নয়ের দশকে। এরপর চলতি শতকের শুরু থেকেই টলিউডে একের পর এক কাজ করতে থাকেন। ফেরদৌসের মেঠো ভাষার টানে কথা বলা দর্শকদের মনে খুব শীঘ্রই জায়গা করে দেয়। কাজ করেন বলিউডেও। যদিও সেই ছবি বক্স অফিসে ব্যর্থ হয়েছিল। তবে ফিরদৌস দৃঢ়ভাবে জানান দিয়েছিলেন যে, বাংলাদেশের পর তিনি ভারতীয় সিনেমাতেও অভিনয় করে প্রশংসিত হবেন। আর সেটাই হয়েছে।

অনেকেই হয়তো জানেন না, ফিরদৌসের অভিনেতা হওয়ার কোনও পরিকল্পনাই ছিল না। এমনকী তাঁর মা-বাবারও ছেলের সিনেমা করার বিষয়ে মত ছিল না। ফেরদৌস চেয়েছিলেন, পাইলট হবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে পড়ার সময়েই ফ্লাইং ক্লাবে ভর্তিও হন। কিন্তু ভাগ্যের লিখন খণ্ডাবে কে? তাই ফিরদৌস সেই নাম লেখালেন এই সিনেমাতেই। ১৯৯৭ সালে মুক্তি পায় তাঁর প্রথম সিনেমা ‘বুকের ভিতর আগুন’। এরপর বাকিটা ইতিহাস!

সেই ফেরদৌস এবার অভিনয় পেশার পাশাপাশিই পা রাখছেন রাজনীতিতেও। রাজনীতিতে আসার ইচ্ছা তাঁর আগে থেকেই ছিল কিনা, তা জানা না গেলেও এবার যে তিনি স্ব-ইচ্ছাতেই ভোটে লড়ছেন, সে কথা নিজেই জানিয়েছেন। শনিবার সকালে ঢাকার দু’টি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতার জন্য নমিনেশন ফর্ম তুলেছিলেন তিনি। আর রবিবার বিকেলে আওয়ামি লিগের তরফে প্রার্থী হিসাবে ফরদৌসের নাম ঘোষণা করা হল।

Related posts

সিরাজকে হারিয়ে, শীর্ষে সাকিব

Samar Khan

গুগল প্লে মুভিজ অ্যান্ড টিভি বন্ধ হয়ে যাচ্ছে

Rubaiya Tasnim

নতুন বছর নিয়ে আসছে নতুন নতুন গাড়ি

Rubaiya Tasnim

Leave a Comment