বাংলাদেশেসর্বশেষ

চুয়াডাঙ্গা থেকে ১৬ কোটি টাকার সোনার বার উদ্ধার

Gold-price

চুয়াডাঙ্গার দর্শনা সুলতানপুর সীমান্ত থেকে ১৬ কেজি ওজনের ৯৬টি সোনার বারসহ নাজমুল ইসলাম নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। জব্দ করা সোনার মূল্য প্রায় সাড়ে ১৬ কোটি টাকা।

মঙ্গলবার বিকেলে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান। এর আগে সকাল ১০টার দিকে দর্শনা সুলতানপুর রুদ্রনগর গ্রাম থেকে চোরাকারবারি নাজমুলকে আটক করা হয়। তিনি দর্শনা শ্যামপুর গ্রামের আসাদুল হকের ছেলে।

বিজিবি কর্মকর্তা জাহিদুর রহমান জানান, সীমান্ত দিয়ে ভারতে সোনা পাচার করা হবে বলে গোয়েন্দা তথ্য পাওয়া যায়। পরে সুলতানপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার আবদুল হাকিম ফোর্স নিয়ে সীমান্ত পিলার ৭৭/২-এস থেকে দুই কিলোমিটার অভ্যন্তরে রুদ্রনগর পাকা রাস্তার পাশে অবস্থান করেন। সকাল ১০টার দিকে এক ব্যক্তিকে মোটরসাইকেলে দর্শনা থেকে কার্পাসডাঙ্গার দিকে যেতে দেখা যায়। বিজিবির সশস্ত্র টহল দল তার গতিরোধ করলে চালক মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় টহল দল তাকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই ব্যক্তি সোনা থাকার কথা অস্বীকার করেন। পরে মোটরসাইকেলের এয়ার ফিল্টার বক্সের মধ্যে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ১৬ কেজি ১৪ গ্রাম ওজনের ছোট-বড় ৯৬টি সোনার বার জব্দ করে। সেগুলো স্কচটেপ দিয়ে সাতটি প্যাকেটে মোড়ানো ছিল। এ ছাড়া পাচারকারীর মোবাইল ফোন জব্দ করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় হাবিলদার আবদুল হাকিম দর্শনা থানায় মামলা করেন। সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

Related posts

স্মার্টফোন ডিসকাউন্টে মিলছে বিজয়ের মাসে

Rubaiya Tasnim

‘মুন্নাভাই এমবিবিএস’কেও হার মানায়! মেডিক্যাল পরীক্ষায় কারচুপি

Megh Bristy

Instagram-এ কেউ ব্লক করেছে কিনা বুঝতে পারছেন না! জানুন সহজ উপায়

Suborna Islam

Leave a Comment