তথ্যপ্রযুক্তিসর্বশেষ

হোয়াটসঅ্যাপেও লক করা যাবে গুরুত্বপূর্ণ চ্যাট

Pickynews24

সিক্রেট ফিচারের মাধ্যমে লক করে রাখা চ্যাট সহজে খুঁজে পাওয়া যাবে। এর জন্য ব্যবহার করতে হবে নির্দিষ্ট পাসওয়ার্ড। ওই পাসওয়ার্ড এন্ট্রি দিলেই মুহূর্তে পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত লক করে রাখা চ্যাটটি।

সম্প্রতি মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ এই ফিচারটি প্রকাশ্যে আনেন। তিনি বলেন, সিক্রেট কোড দিয়ে হোয়াটসঅ্যাপ চ্যাট লক করে রাখার এই ফিচার আপনার গোপন চ্যাটগুলোকে একটি পাসওয়ার্ড দিয়ে সুরক্ষিত রাখতে পারে। একমাত্র আপনিই সেই কোড সার্চ বারে দিয়ে গোপন চ্যাটের অ্যাক্সেস পেতে পারেন। ফলে, কেউ চাইলেও আপনার গোপন চ্যাট ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃত কোনো ভাবেই দেখতে পারবে না।

পাশাপাশি এই লেটেস্ট ফিচার যে কোনো গোপন কথোপকথন লক করার কাজটা যেমন সহজ করে দিল, তেমনই আবার অত্যন্ত দ্রুততার সঙ্গে তা করা যাবে। ব্যবহারকারীরা এবার যে কোনো চ্যাটে দীর্ঘক্ষণ প্রেস করে তাৎক্ষণিক সেই চ্যাটটিকে লক করে রাখতে পারেন। এ জন্য তাদের আর সেটিংসে যাওয়ার কোনো প্রয়োজন হবে না।

ইতোমধ্যেই এই জরুরি ফিচারের রোল আউট প্রক্রিয়াটি শুরু হয়ে গেছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই বিশ্বব্যাপী সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর কাছে ফিচারটি পৌঁছে যাবে। সিক্রেট কোডের এই ফিচারটির মাধ্যমে হোয়াটসঅ্যাপ প্রতিযোগী টেলিগ্রাম ও সিগন্যালের মতো ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপগুলোর থেকে অনেকটাই এগিয়ে গেল।

Related posts

যেভাবে গতি বাড়াবেন আপনার ল্যাপটপের

Megh Bristy

সরকারি প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের সুযোগ, আবেদন করুন এখনি

Suborna Islam

সরিষা ক্ষেতে মৌমাছির বিচরণ থাকলে সরিষার ফলন বেশি হয়

Asma Akter

Leave a Comment