আন্তর্জাতিকসর্বশেষ

“শিশুদের জন্য মানবিকভাবে যুদ্ধবিরতি প্রয়োজন”

priyanka-pickynews24

ইজরায়েল-হামাস যুদ্ধ নিয়ে এবার সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। দু’পক্ষের যুদ্ধের মধ্যে ক্রসফায়ারে আটকে পড়া প্যালেস্তাইনি শিশুদের সমর্থনে সোমবার বিশেষ বার্তা দিলেন ‘দেশি গার্ল’। এই রক্তক্ষয়ী যুদ্ধ বন্ধের অনুরোধ জানিয়ে একটি পোস্ট তিনি শেয়ার করেছেন ইনস্টাগ্রাম স্টোরিতে। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। উল্লেখ্য, সপ্তাহখানেক আগেই সাময়িকভাবে যুদ্ধ বন্ধ করেছিল দু’পক্ষ। সেসময় বহু বন্দিদের মুক্তিও দেওয়া হয়। কিন্তু ফের শুরু হয়েছে যুদ্ধ। এবার তা বন্ধের অনুরোধ জানালেন প্রিয়াঙ্কার মতো আরও অনেকে।

গত মাসখানেক ধরে ইজরায়েল ও হামাসের একে অপরের উদ্দেশ্যে লাগাতার বোমাবর্ষণ, গোলাবারুদের মধ্যে হাজার হাজার নাবালক-নাবালিকা নিহত হয়েছে। চাপা পড়েছে ধ্বংসস্তূপের তলায়। তা নিয়ে রাষ্ট্রপুঞ্জ তো বটেই, জাতিসংঘ-ও উদ্বেগ প্রকাশ করেছে। এবার সেই জাতিসংঘের একজন প্রতিনিধি হিসেবেই যুদ্ধ বিরতির ডাক দিলেন প্রিয়াঙ্কা চোপড়া। তিনি ইনস্টাগ্রামে স্টোরিতে যে পোস্টটি শেয়ার করেছেন, তা ইউনিসেফের এক্সিকিউটিভ ডিরেক্টর ক্যাথরিন রাসেলের একটি উদ্ধৃতি। যেখানে লেখা, “শিশুদের জন্য মানবিকভাবে যুদ্ধবিরতি প্রয়োজন।”

ইতিমধ্যে বহু শিশু নিখোঁজ এবং অজস্র নাবালক নাবালিকাকে কবর দেওয়া হয়েছে, আবার অনেকে এখনও ধ্বংসস্তূপের নীচে আটকে রয়েছে। তবে শুধু সামাজিক মাধ্যমে পোস্ট নয়, যুদ্ধবিরতির ডাক দিয়ে পথেও নেমেছেন প্রিয়াঙ্কা। সম্প্রতি রিচার্ড গিয়ার, হাসান মিনহাজ, গিগি এবং বেলা হাদিদের মত বহু সেলেব্রেটি একটি মিছিলে পা মিলিয়েছিলেন। তাতেই সামিল হন প্রিয়াঙ্কাও। এখন দেখার সেলিব্রিটিদের এই আবেদনে সারা দিয়ে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন ইজরায়েল হামাস যুদ্ধবিরতির ক্ষেত্রে কোনও পদক্ষেপ করেন কিনা।

Related posts

বরের বয়স ১০০, কনের ৯৬! সিনেমার গল্পকেও হার মানাবে এই প্রেমকাহিনি

Mehedi Hasan

মুর্শিদাবাদে নিরিবিলিতেই ভোট হচ্ছে সাগরপাড়ায়

Rubaiya Tasnim

আনসাবস্ক্রাইব করবে স্প্যাম ইমেইল,জিমেইলে এল নতুন বাটন

Rubaiya Tasnim

Leave a Comment