তথ্যপ্রযুক্তিসর্বশেষ

গুগল প্লে মুভিজ অ্যান্ড টিভি বন্ধ হয়ে যাচ্ছে

Pickynews24

গুগল প্লে ওয়েবসাইট এবং অ্যান্ড্রয়েড টিভি ডিভাইস থেকে বন্ধ হয়ে যাবে গুগল প্লে মুভিজ অ্যান্ড টিভি।

অক্টোবর মাসে গুগল সব স্মার্ট টিভি থেকে সরিয়ে নিয়েছিল গুগল টিভি অ্যাপটি। গুগলের তরফে জানানো হয়েছে আগে থেকে কেনা সিনেমার প্রদর্শনের প্রক্রিয়া আরও সহজ করার জন্যেই এই পদক্ষেপ করেছে সংস্থা। তবে একইসঙ্গে এও জানা গিয়েছে যে আগামী ১৭ জানুয়ারি থেকেই বন্ধ হয়ে যাবে এই অ্যাপ। তবে ব্যবহারকারীরা আগে থেকে কিনে রাখা সিনেমা, রেন্টে নেওয়া সিনেমা দেখতে পারবেন খুব সহজেই।

সেক্ষেত্রে ব্যবহারকারীকে যেতে হবে শপ ট্যাবে। সেখানেই দেখা যাবে পূর্বে কিনে রাখা সব সিনেমা। তার সঙ্গে এই ট্যাবের মাধ্যমেই অ্যান্ড্রয়েড টিভিতে নতুন সিনেমা কেনা বা ভাড়া নেয়ার ব্যাপারটি সহজসাধ্য হবে। শপ ট্যাবের লাইব্রেরিতে খুব সহজে ব্যবহারকারীরা আগে থেকে কিনে রাখা সিনেমা বা ভাড়া নেয়া সিনেমা দেখতে পারবেন, অ্যাক্সেস করতে পারবেন।
এই অ্যাপটি বন্ধ হয়ে যাবার পর ইউটিউব থেকেই ব্যবহারকারীরা সিনেমা ভাড়া নেয়া বা কিনতে পারবেন। এমনকি ইউটিউবের সাহায্যে আগে থেকে কিনে রাখা বা ভাড়া নেয়া কনটেন্টও সহজেই দেখা যাবে। ১৭ জানুয়ারি থেকেই এই নিয়ম কার্যকর হতে চলেছে। গুগল আশ্বাস দিয়েছে ইউটিউবের পরিষেবা যাতে সমস্ত দেশেই সঠিকভাবে পাওয়া যায় সে ব্যাপারে সংস্থা পদক্ষেপ করবে।
 গুগল প্লে-তে কিনে রাখা সিনেমা, টিভি এপিসোড দেখার প্রক্রিয়া আরও সহজতর করার জন্য এই পদক্ষেপ নেয়া হচ্ছে। একইসঙ্গে তারা এও জানিয়েছে আগামী বছর এপ্রিল মাস থেকে হয়ত গুগল পডকাস্টের পরিষেবাও বন্ধ করে দিতে পারে তারা

Related posts

অতিরিক্ত দুশ্চিন্তার ফলে যে ৫টি ক্ষতি হয়

Suborna Islam

‘সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স’:পররাষ্ট্রমন্ত্রী

Megh Bristy

জেনে নিন শবে বরাতের নামাজের নিয়ম 

Megh Bristy

Leave a Comment