লাইফ স্টাইলসর্বশেষ

জীবনসঙ্গী হিসেবে পুরুষেরা পছন্দ করেন সুন্দরী ‘বোকা’ নারী!

-married-couple-qoutes-pickynews24

সুন্দরের প্রতি মানুষের আকর্ষণের বিষয়টি একটি সহজাত প্রবৃত্তি। নারী-পুরুষ উভয়েই সুন্দরের প্রতি আকর্ষণ বোধ করেন আর সেটা খুবই সাধারণ ব্যাপার। কিন্তু যখন বুদ্ধির কথা আসে তখন পুরুষের দিক দিয়ে ব্যাপারটা একটু অন্যরকম।

বুদ্ধিমান পুরুষেরা জীবনসঙ্গী হিসেবে একটু বোকা নারী পছন্দ করেন এই তথ্যটির সাথে অনেকেই দ্বিমত পোষণ করলেও বিষয়টি সত্য।

এক গবেষণায় দেখা যায়- প্রায় ৭৫-৮০% পুরুষই বোকা মেয়েদের সাথে প্রেম ও ঘর সংসার করতে ইচ্ছুক। সকলেই একই ধরনের নন, কিন্তু বেশীরভাগ পুরুষেরাই চান তার পছন্দের নারীটি একটু বোকাই থাকুন।

এখন প্রশ্ন হলো- কেন পুরুষেরা পছন্দ করেন বুদ্ধিহীন বোকা ধরণের নারী? এর কারণও উঠে এসেছে গবেষণার ফলাফলে। জরিপে পুরুষেরাই এর কারণ ব্যাখ্যা করেন।

চলুন জেনে নেয়া যাক কারণগুলো-
(১) কেউ মানুন আর নাই মানুন না কেন পুরুষ মাত্রই আধিপত্য বিস্তার করতে চান। আর এই আধিপত্য বিস্তারের ব্যাপারটি একটু বুদ্ধিমতী নারীদের উপরে খাটানো সম্ভব হয় না বলেই জানান বেশীরভাগ পুরুষ। আর একারণেই পুরুষেরা একটু বোকা ধরণের নারী পছন্দ করেন, যাদের উপরে একটু আধিপত্য বিস্তার সহজ হবে।

(২) পুরুষের মতে নারীদের মধ্যে যারা অনেক বুদ্ধিমতী তারা নিজেদের জীবনে বেশ সফল হয়ে থাকেন, এবং এই সফলতা তাদের ভালোবাসার লক্ষ্যটাকে একটু হলেও অন্যদিকে নিয়ে যান। বুদ্ধিমতী সফল নারীরা শুধুমাত্র ভালোবাসার জীবনকে প্রাধান্য দেন না, তাদের প্রাধান্য দেয়ার অন্যান্য অনেক দিক রয়েছে। আর একারণেই যে সকল পুরুষেরা সম্পর্কে প্রাধান্য পেতে পছন্দ করেন তাদের পছন্দ বোকা ধরণের নারী।

(৩) অনেক পুরুষই বলার সময় বলেন তারা আত্মনির্ভরশীল নারী খোঁজেন নিজের জীবনসঙ্গী হিসেবে, কিন্তু গবেষণায় দেখা যায় বেশীরভাগ পুরুষই চান নারীরা তাদের উপর নির্ভরশীল থাকুন। তবে এই নির্ভরশীলতা কিন্তু অর্থনৈতিক দিক দিয়ে নয়, মানসিক দিক দিয়ে।

যেমন, মুখে না বললেও সংসারের সিদ্ধান্ত ও অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নিতে পছন্দ করেন পুরুষেরাই এবং তারা চান না তার সঙ্গীটি সিদ্ধান্ত নেন। যারা একটু আধুনিক মনা তারা সঙ্গিনীর কথা শুনবেন ঠিকই, কিন্তু সিদ্ধান্ত নেয়ার সময় ‘তাল গাছটা আমার’ ধরণের প্রবাদেই পুরুষেরা বিশ্বাসী। আর এই কাজটি একজন বুদ্ধিহীন নারীর সাথে খাটানো যায় ভালো করে, সে কারণেই পুরুষের পছন্দ বোকা নারী।

Related posts

২ মিনিটেই ঘুমানোর অভিনব পদ্ধতি জেনে নিন

Suborna Islam

সমুদ্রের অতলে মিলল ৪০০০ বছরের পুরানো ‘কালো সোনা’

Megh Bristy

‘টুইটারের ভেরিফায়েড প্রোফাইলের জন্য মাসে ৮ ডলার লাগবে’

Rubaiya Tasnim

Leave a Comment