সর্বশেষ

শহীদ মিনার ভাঙচুর গায়ে পাকিস্তানের জার্সি ,আটক যুবক

শহীদ মিনার ভাঙচুর গায়ে পাকিস্তানের জার্সি-pickynews24

চট্টগ্রামের মীরসরাইয়ে শহীদ মিনার ভাঙচুরের অভিযোগে আব্দুর রহিম হৃদয় (২২) নামে এক যুবককে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ।

রোববার (১৭ ডিসেম্বর) বিকালে উপজেলার বামনসুন্দর বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।আটক হৃদয় ৭নং কাটাছরা ইউনিয়নের বামন সুন্দর এলাকার ইমন আলী বলি বাড়ির শাহাব মিয়ার ছেলে।জানা গেছে, ঘটনাটি ঘটেছে উপজেলার বামন সুন্দর এফএ উচ্চ বিদ্যালয়ে।মহান বিজয় দিবসে শনিবার বিদ্যালয়ের শহীদ মিনারে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। দুপুরে যখন কেউ ছিল না তখন হৃদয় পাকিস্তানের জার্সি গায়ে এবং জুতা পরে শহীদ মিনারে উঠে ফুলগুলো ফেলে দেয় এবং হাতে থাকা একটি কাঠ দিয়ে শহীদ মিনার ভাঙচুর করে।

পরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপু ইসলাম নামে এক যুবকের শেয়ার করা ভিডিওতে দেখা যায়, আটক হৃদয় পাকিস্তানের গায়ে জার্সি এবং জুতা পরে শহীদ মিনার ভাঙচুর করে। তখন অজ্ঞাতনামা এক যুবক বলে ‘তোমার এ দেশে থাকার অধিকার নাই’। তখন হৃদয় বলে, ‘আমার জন্ম নিবন্ধন আছে, ‘আইডি কার্ড আছে, অবশ্যই আমার এ দেশে থাকার অধিকার আছে। এটা আমার ব্যক্তি স্বাধীনতা। সরকার হস্তক্ষেপ করলে করুক। আমার স্বাধীনতা আছে বলে আমি পাকিস্তানের জার্সি গায়ে দিতেছি। আমি পাকিস্তানের ক্রিকেটকে ভালোবাসি তাই এই জার্সি গায়ে দিয়েছি। আজকে ১৬ ডিসেম্বর ওটা আমার মাথায় ছিল না। ’

এ বিষয়ে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল হারুন বলেন, এ ঘটনায় রোববার বিকেলে বামনসুন্দর বাজারে অভিযান চালিয়ে হৃদয় (২২) আটক করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতায় আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সোমবার (১৮ ডিসেম্বর) সকালে তাকে আদালতে প্রেরণ করা হবে।

Related posts

অলিম্পিয়াডে ব্লকচেইন বাংলাদেশি দলের স্বর্ণজয়

Rubaiya Tasnim

নিয়মিত সিঁড়ি ব্যবহারের উপকারীতা

Megh Bristy

জেনে নিন, কীভাবে প্রিয়জনের মন ভালো করবেন

Asma Akter

Leave a Comment