বিনোদনসর্বশেষ

সবচেয়ে ধনী ইউটিউবার,কনটেন্ট বানিয়েই ১২২ কোটি সম্পত্তি

Bhuvan-Bam-All-Characters-pickynews24

যত দিন যাচ্ছে কমবয়সিদের মধ্যে ততই জনপ্রিয় হয়ে উঠছে ইউটিউব। টিকটকের দিন শেষ, কাজেই ইউটিউবই এখন অনেকের রুটিরুজির অন্যতম মাধ্যম। ভাবলে অবাক হতে হয়, এক একজন ইউটিউবার বলি সেলেবের চেয়েও বেশি জনপ্রিয়। তাঁদের ফ্যান-ফলোয়িং আর সাবস্ক্রাইবার লিস্ট দেখলে চমকে যেতে হয়। এমন অনেক ইউটিউবার আছেন যাঁরা কনটেন্ট তৈরি করে লাখ লাখ টাকা রোজকার করছেন। এমনই একজন ইউটিউবার আছেন যিনি এখন ১২২ কোটি টাকার মালিক। ভারতের প্রথম সারির ইউটিউবারদের মধ্যে অন্যতম। নামজাদা বলিউড স্টারদের সঙ্গে তাঁর ওঠাবসা।

অমিত ভাদানা, আশিস চাঁচলানি,  অজয় নাগর, টেকনিক্যাল গুরুজি ওরফে গৌরব চৌধুরির মতো ইউটিউবার এখন প্রথম সারিতে রয়েছেন। তাঁদের মধ্যে এমন একজন আছেন যিনি শুধু কনটেন্ট তৈরি করেই কোটি কোটি টাকা রোজগার করছেন। বয়স ৩০ পেরোয়নি। তাও ১-২ কোটি নয়, একেবারে ১২২ কোটির সম্পত্তি রয়েছে এই যুবকের। অথচ তিনি কোনও ব্যবসায়ী নন। বলিউডের নামজাদা হিরোর একমাত্র সন্তানও নন। স্রেফ নিজের চেষ্টা আর অধ্যাবসায়ের জোরেই এমন সাফল্য পেয়েছেন জীবনে।তাঁর নাম ভুবন বাম। দেশের সেরা ইউটিউবারদের একজন।

ইউটিউবে তিনি বিবি ভাইনস নামেই পরিচিত। একেবারেই সাধারণ মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা। জন্মসূত্রে গুজরাটি। কিন্তু কাজের খোঁজে খুব অল্প বয়সেই দিল্লি চলে এসেছিলেন ভুবন। গায়ক হওয়ার স্বপ্ন দেখতেন। ক্যাফে, রেস্তোরাঁ, ছোটখাটো অনুষ্ঠান যেখানে সুযোগ পেতেন কাঁধে গিটার ঝুলিয়ে পৌঁছে যেতেন। কিন্তু এভাবে স্বপ্ন সফল হচ্ছিল না। বলিউডের প্লেব্যাক লিস্টে নাম তোলা ছিল কার্যত অসম্ভব ব্যাপার। ভিডিও অ্যালবাম তৈরির খরচ সামলানোও সম্ভব ছিল না তাঁর পক্ষে। তখন খুব বেশি হলে মাসিক রোজগার হত হাজার পাঁচেক। তাই রোজগারের বিকল্প উপায় খুঁজে নেন ভুবন।

ছোট ছোট ভিডিও বা রিল বানাতে বরাবরই ভালবাসতেন। ঘরোয়া আড্ডায় হাসি-মজা করা, জোকস শোনানো এসবেও আগ্রহ ছিল। শুরু করে দেন ইউটিউবে মজার কনটেন্ট বানানো। কোনওরূপ ভবিষ্যত পরিকল্পনা ছাড়াই একটা ভিডিও বানিয়ে ইউটিউবে আপলোড করেন। মূলত হাসির ভিডিও। কিন্তু নেটদুনিয়ায় সেই ভিডিও ব্যাপক সাড়া ফেলে। কয়েকদিনের মধ্যেই রীতিমতো ভাইরাল হয়ে যায় তাঁর বানানো সেই ভিডিও।

এরপর সম্পূর্ণ নতুন ধারার এক সিরিজ বানাতে শুরু করেন ভুবন। ‘বিবি কি ভাইনস’ নামে সেই সিরিজে তিনি একাই অভিনয় করতেন। কিন্তু একাধিক চরিত্রে। তাঁর অভিনয় দক্ষতা ও কনটেন্ট খুব পছন্দ হয়ে যায় সকলের। সাবস্ক্রাইবারের সংখ্যা বাড়তে থাকে। লাইক-কমেন্টের বন্যা বয়ে যায় তাঁর প্রতিটা ভিডিওতে। সেই সঙ্গে ভুবনের ভিডিও শেয়ার হতে শুরু করে।

তাঁর চ্যানেল বিবি কি ভাইনসের নাম সকলের মুখে মুখে ফিরতে শুরু করে। এরপর থেকে আর পিছন ফিরে দেখতে হয়নি ভুবনকে। দেশ-বিদেশে নানা অনুষ্ঠান করতে শুরু করেন। জনপ্রিয়তা আরও বাড়ে। বছর কয়েক আগে সিনেমাতেও নাম লিখিয়েছেন ভুবন। এছাড়া বেশ কিছু ওয়েবসিরিজেও দেখা গিয়েছে তাঁকে। আর নিজের চ্যানেলের ভিডিও তো রয়েছেই। ভুবনের রোম্যান্টিক কমেডি ‘রাফতা রাফতা’ এখন বেশ জনপ্রিয়। এই সিরিজে ভুবনের সঙ্গে রয়েছেন সৃষ্টি গঙ্গোপাধ্যায়। আমাজন মিনি টিভিতে এই সিরিজ চলছে।

২০২২-২৩ সালে দেশের প্রথম সারির ইউটিউবারদের মধ্যে প্রথমেই ছিল ভুবনের নাম। এখন তাঁর মোট সম্পত্তি ১২২ কোটিরও বেশি।

Related posts

সালমানের সঙ্গে রোমান্স করতে কত পারিশ্রমিক নিচ্ছেন রাশমিকা

Mehedi Hasan

দ.আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশের ঐতিহাসিক জয়

Megh Bristy

২০২৪ সালে যেসব শক্তিশালী স্মার্টফোন বাজারে আসছে

Suborna Islam

Leave a Comment