তথ্যপ্রযুক্তি

২০২৩ সালে সবচেয়ে বেশি সাবস্ক্রাইবার যেসব ইউটিউব চ্যানেলে

youtube_pickynews

ইউটিউব বিশ্বের অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। যেখানে আপনার বিনোদনের খোরাক মেটাতে পারেন খুব সহজেই। সিনেমা, গান, নাটক সব কিছুই রয়েছে এখানে। এছাড়া ইউটিউব থেকে অনেকেই মাসে লাখ লাখ টাকা আয় করছেন।

ইউটিউবে বিভিন্ন ধরনের চ্যানেল রয়েছে। যেসব চ্যানেলে রয়েছে কোটি কোটি সাবস্ক্রাইবার, কোটি কোটি ভিউ। মাসে সেখান থেকে আয় করছেন লাখ লাখ টাকা। তবে জানেন কি? এ বছর অর্থাৎ ২০২৩ সালে কোন চ্যানেলগুলো সাবস্ক্রাইবারের দিক থেকে এগিয়ে আছে?

গতবছর অর্থাৎ ২০২২ সালে এই তালিকায় শীর্ষে ছিল আমেরিকার মিস্টারবিস্ট। তবে এবার তাকে পেছনে ফেলে সবার শীর্ষে আছে ইউটিউব চ্যানেল টি-সিরিজ। এটি একটি ভারতীয় চ্যানেল, যার ২৫৪ মিলিয়ন (২৫ কোটি ৪০ লাখ) সাবস্ক্রাইবার রয়েছে। এটি একটি চলচ্চিত্র প্রযোজনা সংস্থা, যা গান রেকর্ড ও ডিসট্রিবিউট করে।

এরপরে তালিকায় রয়েছে, আমেরিকার মিস্টারবিস্ট চ্যানেলের গ্রাহক সংখ্যা সবচেয়ে বেশি। ২১৭ মিলিয়ন (২১ কোটি ৭০ লাখ) মানুষ এই চ্যানেলটি সাবস্ক্রাইব করেছে। এই চ্যানেলে, জিমি ডোনাল্ডসন বিভিন্ন বিষয়ে ভিডিয়ো তৈরি করে। তার মানে তারা তাদের উচ্চ প্রোডাকশন ভিডিয়োর জন্য পরিচিত।

তালিকার ৩য় অবস্থানে আছে তিন নম্বরে রয়েছে কোকোমেলন। এই চ্যানেলটিতে ১৬ কোটি ৮০ লাখ গ্রাহক রয়েছে, যা শিশুদের কার্টুন ভিডিয়োগুলোর জন্য বিশ্বব্যাপী বিখ্যাত। চতুর্থ স্থানে রয়েছে সনি এন্টারটেইনমেন্ট ইন্ডিয়া, এর সাবস্ক্রাইবার সংখ্যা ১৬ কোটি ৫০ লাখ।

পঞ্চম এবং ষষ্ঠ স্থানে রয়েছে কিডস ডিয়ানা শো এবং লাইক নাস্টিয়া চ্যানেলগুলো। উভয় চ্যানেলের যথাক্রমে ১১ কোটি ৫০ লাখ এবং ১১ কোটি ১০ লাখ গ্রাহক রয়েছে।

সপ্তম এবং অষ্টম স্থানে রয়েছে পিউডিপি এবং ভলাদ এবং নিকি চ্যানেল, যাদের ১১ কোটি এবং ১০ কোটি ৬০ লাখ গ্রাহক রয়েছে। তালিকায় জি মিউজিক কোম্পানি এবং ডব্লিউডব্লিউই রয়েছে নয় এবং দশম স্থানে। তাদের সাবস্ক্রাইবার যথাক্রমে ১০ কোটি ২০ লাখ এবং ৯৭ লাখ ৯ হাজার।

Related posts

কখনোই ব্যবহার করবেন না যে ১০টি পাসওয়ার্ড

Rubaiya Tasnim

কী লাভ বই পড়ে !

Megh Bristy

Bluebugging থেকে হ্যাক হচ্ছে ফোন

Megh Bristy

Leave a Comment