টেক নিউজসর্বশেষ

আইপ্যাড প্রোতেও যুক্ত হবে ম্যাগসেফ চার্জিং

i-pad_pickynews

আগামী বছরের শুরুতে নতুন ডিজাইনের একাধিক আইপ্যাড বাজারে নিয়ে আসবে অ্যাপল। বাজার বিশ্লেষকদের মতে, আইপ্যাড প্রোর চার্জিং প্রযুক্তিতেও পরিবর্তন আনতে পারে কুপারটিনোর প্রযুক্তি জায়ান্টটি, যুক্ত হতে পারে ম্যাগসেফ চার্জিং।

অ্যাপল পণ্যের জন্য চুম্বক তৈরি করে এমন কোম্পানি সূত্রের বরাতে ম্যাকরিউমরস এ তথ্য জানিয়েছে। এর পরিপ্রেক্ষিতে কোম্পানির ফ্ল্যাগশিপ ডিভাইসেও ওয়্যারলেস চার্জিং সুবিধা যুক্ত হতে পারে। কয়েক বছর ধরে সব পণ্যে একই ফিচার যুক্ত করার জন্য কাজ করছে অ্যাপল। এর মধ্যে ম্যাক ও আইপ্যাডে সিলিকন প্রসেসর, ম্যাগসেফ চার্জিং ও ইউএসবি-সি পোর্ট অন্যতম।

আগে প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, কুপারটিনোভিত্তিক প্রযুক্তি জায়ান্টটি ২০২৭ সালের মধ্যে আইপ্যাড ও ম্যাকবুকে ওএলইডি ডিসপ্লে ব্যবহারের কথা ভাবেছে।

ম্যাকরিউমরসের তথ্যানুযায়ী, আগামী বছর থেকে হয়তো আইপড প্রোতে ম্যাগসেফ ওয়্যারলেন চার্জিং প্রযুক্তি দেয়া হতে পারে। বর্তমানে অ্যাপল যেসব ট্যাব বাজারজাত করে, সেগুলোয় মেটাল বডি ব্যবহার করা হয়। যে কারণে এগুলোয় ওয়্যারলেস চার্জার ব্যবহার করা যায় না। চার্জিং প্রযুক্তি ব্যবহারের জন্য আলাদা গ্লাস বা প্লাস্টিকের প্যানেল ব্যবহার করতে হয়।

Related posts

মোহাম্মদ শামিকে বিয়ের প্রস্তাব পাঠালেন পায়েল

Suborna Islam

মোশাররফ করিমকে ভাবনার খোলা চিঠি !

Megh Bristy

আজ বিশ্ব অটিজম সচেতনতা দিবস

Megh Bristy

Leave a Comment