টেক নিউজসর্বশেষ

২০২৪ সালে যেসব শক্তিশালী স্মার্টফোন বাজারে আসছে

smartphone_pickynews

দেখতে দেখতে ২০২৩ সালের পর্দা নামতে যাচ্ছে। পর্দা উঠছে ২০২৪ সালের। এই বছর প্রযুক্তির বাজার ছিল সরগরম। আগামী বছরও স্মার্টফোনের বাজারে আসবে নিত্যনতুন মডেল। যার শুরুটা হবে জানুয়ারি মাস থেকেই। জানুন ২০২৪ সালের জানুয়ারি মাসে যেসব স্মার্টফোন বাজারে আসবে।

নতুন বছরের প্রথম মাসেই লঞ্চ হতে চলেছে অনেক স্মার্টফোন। এই তালিকায় ভিভো, স্যামসাং, ওয়ানপ্লাসসহ আরো বেশ কিছু কোম্পানির নতুন মডেল রয়েছে। আছে মিড রেঞ্জ থেকে শুরু করে ফ্ল্যাগশিপ এবং প্রিমিয়াম স্মার্টফোন। দেখে নেওয়া যাক সেই আসন্ন ফোনের তালিকা।

স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা
২০২৪ সালের শুরুতেই বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা মডেল। এই ফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন চিপসেট। এই ফোনে প্রাইমারি লেন্স থাকবে ২০০ মেগাপিক্সেলের।। এবারের গ্যালাক্সি এস২৪ সিরিজে থাকবে ফ্ল্যাট ডিসপ্লে। নতুন চিপসেটের কারণে, এবার আপনি ফোনে এআই ফিচার পাবেন।

আসুস আরওজি ফোন ৮
আসুসের নতুন ফোন হবে আরওজি ফোন ৮ মডেল। এই ফোনটি ৯ জানুয়ারি লঞ্চ করতে পারে। এই স্মার্টফোনটি শুধু গেমিং এবং ফটোগ্রাফির জন্যই ভালো হবে না, সঙ্গে এতে দীর্ঘস্থায়ী ব্যাটারিও দেওয়া হয়েছে। স্মার্টফোনটির ডিজাইন গতবারের মতোই থাকবে বলে আশা করা হচ্ছে।

ভিভো এক্স১০০ প্রো
ভিভো এক্স১০০ প্রো মডেলটিও আগামী বছরের শুরুতেই আসবে। ভিভো এই সিরিজটিতে মিডিয়াটেক ডায়মেনসিটি ৯৩০০ প্রসেসর ব্যবহার করেছে বলেই জানা গিয়েছে। এই ফোনে থাকছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, সঙ্গে আছে ৫০ মেগাপিক্সেলের আরও একটি আল্ট্রা ওয়াইড লেন্স। এছাড়াও থাকছে ৫০ মেগাপিক্সেলের সুপার টেলিফটো লেন্স থাকবে পারে।

ওয়ানপ্লাস ১২
২০২৪ সালের শুরুতে বাজারে আসছে ওয়ানপ্লাস ১২ মডেলটিও। এই ফোনে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ৩ চিপসেট। টোগ্রাফির করতে ভালোবাসলে এটি আপনার জন্য উপযুক্ত ফোন হবে। এতে ৬৪ মেগাপিক্সেলের থ্রি এক্স পেরিস্কোপ লেন্স থাকবে। কোম্পানি ২৩ জানুয়ারি ওয়ানপ্লাস ১২ ফোনটি বাজারে ছাড়বে।

রেডমি নোট ১৩ প্রো প্লাস
শাওমির রেডমি সিরিজের নতুন এই ফোনটি ৪ জানুয়ারি লঞ্চ হবে। এতে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭২০০ মডেলের চিপসেট থাকছে। এটি নোট সিরিজের প্রথম ফোন, যাতে একটি কার্ভড ডিসপ্লে এবং আইপি ৬৮ রেটিং থাকবে।

Related posts

কীভাবে বুঝবেন কারও মধ্যে আত্মহত্যার প্রবণতা রয়েছে ?

Suborna Islam

পাখির বাড়ি যেন দুই প্রবাসীর বাঁশঝাড়

Rishita Rupa

ঘাড় ব্যথার কারণ এবং প্রতিকার ?

Megh Bristy

Leave a Comment