টেক নিউজসর্বশেষ

অ্যাপলের ভিশন প্রো আসতে পারে ফেব্রুয়ারিতে

apple_pickynews

অ্যাপলের নতুন শ্রেণির গ্যাজেট হচ্ছে ভিশন প্রো মিক্সড-রিয়ালিটি হেডসেট। আনুষ্ঠানিক ঘোষণা হলেও এখনও বাজারে মিলছে না এটি। নতুন এক তথ্য বলছে, সম্ভবত আগামী ফেব্রুয়ারিতে শেষ হতে যাচ্ছে এই হেডসেটের জন্য গ্রাহকের প্রতীক্ষা।

অ্যাপল ভিশন প্রো হেডসেটের উৎপাদনে গতি বাড়াচ্ছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বাণিজ্য সংবাদের সাইট ব্লুমবার্গ।নতুন হেডসেটটি উৎপাদন করতে চীনে নিজেদের উৎপাদন ক্ষমতার সর্বোচ্চ ব্যবহার করছে অ্যাপল। প্রতিবেদন বলছে, গেল কয়েক সপ্তাহ ধরেই চলছে এই কর্মযজ্ঞ। ক্রেতাদের জন্য হেডসেট ইউনিটগুলো জানুয়ারি মাসের মধ্যেই প্রস্তুত করে ফেলার চেষ্টা চলছে। ফলে পরের মাসেই এগুলো বিক্রেতাদের কাছে পৌঁছে দেওয়া সম্ভব হবে।

৩৪৯৯ ডলার মূল্যের এই ভিশন প্রো হেডসেটের ঘোষণা গত জুন মাসে দিয়েছিল অ্যাপল। সে সময় কোম্পানিটি বলেছিল, ‘২০২৪ সালের প্রথম দিকে’ এটি মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে।

প্রতিবেদনে অ্যাপলের একটি ইমেইলের উল্লেখ রয়েছে। অ্যাপ নির্মাতাদের কাছে বুধবার অ্যাপলের পাঠানো ওই মেইলে ডেভলপারদের ভিশন প্রো হেডসেটের জন্য প্রস্তুতি নিতে বলেছে অ্যাপল। সেইসঙ্গে সর্বাধুনিক টুল ব্যবহার করে তাদের অ্যাপগুলোর পরীক্ষা সম্পন্ন করেন।

পরীক্ষা শেষে অ্যাপগুলো যাচাইবাছাইয়ের জন্য অ্যাপলের কাছে পাঠানোর তাগিতও রয়েছে ওই মেইলে। নকশা জটিলতায় হেডসেট উৎপাদন কমাতে বাধ্য হচ্ছে অ্যাপল – এমন প্রতিবেদন জৃুলাই মাসে উঠে এসেছে বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে। সে সময় এ নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমের জিজ্ঞাসায় কোনো সাড়া দেয়নি অ্যাপল।

Related posts

1 কোটিরও বেশি ডাউনলোড, Google সরিয়ে দিল খতরনাক এই 17 অ্যাপ

Suborna Islam

সৌদি আরবে চালু হচ্ছে মদের দোকান

Megh Bristy

বলিউড বাদশা বিশ্লেষকদের রসিকতা করে ‘মূর্খ বলে সম্বোধন করলেন

Asma Akter

Leave a Comment