বিনোদনসর্বশেষ

২০২৩-এ ভাইরালের দুনিয়ায় জিতল কে?

viral2023-pickynews24

আসছে নতুন বছর। ২০২৪ সাল। সঙ্গে এক রাশ নতুন আশা, পুরনোকে সঙ্গে নিয়ে চলছে নতুনের অপেক্ষা। প্রতি বছরই থেকে যায় নানান স্মৃতি। আর ইদানিং কোনও ঘটনা যেভাবে সোশ্যাল মিডিয়ার হাত ধরে নিমেষে ভাইরাল হয়ে যায় তা মনে না রেখে আর উপায় কী!। গান-সংলাপ হোক কিংবা বিশেষ কোনও ঘটনা একবার নেটাগরিকদের নজরে এসে গেলে তা ভাইরাল হতে বেশি সময় নেয় না।

ভাইরাল হওয়ার দৌলতে কখনও রাতারাতি কেউ তারকা হয়ে ওঠেন, আবার কখনও খলনায়কের তকমাও পান। বছর কয়েক আগেও ‘ভাইরাল’ শব্দটির সঙ্গে সকলের খুব একটা পরিচিতি ছিল না। আসলে আগেও অনেক কিছুই ভাইরাল হত, তবে সোশ্যাল মিডিয়া না থাকায় আলাদা করে তার কোনও পোশাকি নাম ছিল না। তবে এখন তো আট থেকে আশি সকলে শুধু ভাইরাল মানেই জানে তা নয়, কীভাবে ভাইরাল হতে হয় তার কৌশলও বেশ রপ্ত করে নিয়েছেন। ২০২৩-ও ব্যতিক্রম নয়। এবছর টপ ট্রেন্ডিং ভাইরাল কোনগুলি? আসুন জেনে নেওয়া যাক।

আবেগের কাছে বিবেকের হার

এ বছর আলোড়ন ফেলে চট্টগ্রামের একটি হত্যাকাণ্ডের ঘটনা। তবে খুব শিগগিরই সেই নৃশংস ঘটনা ছাপিয়ে আলোচনায় উঠে আসে এই হত্যাকান্ডে জড়িত এক নারীর সরল স্বীকারোক্তির সাক্ষাৎকার।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন – পিবিআইকে তদন্তে সাহায্য করার সময় সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি। এ সময় এক প্রশ্নের জবাবে নিহতের পুত্রবধূ ঐ নারী বলেন, “‘আমি দোষী, আমি কি আপনাদের একবারও বলেছি আমি নির্দোষ? তখন আমার আবেগ কাজ করেছে, বিবেক কাজ করেনি।”

তার সাক্ষাৎকারের এই অংশটুকু ভাইরাল হয় নেট দুনিয়ায়। টিকটকে ও রিলসে ব্যাপক শেয়ার হয়েছে এটি।

নাটু নাটু

বিশ্বমঞ্চে অস্কার জিতে নেন ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানের সুরকার এম এম কিরাবাণী। বছরের শুরুতে খেলার মাঠ থেকে রাজনীতির মঞ্চ কিংবা পুজোর থিম সং-সর্বত্রই ছিল ‘নাটু নাটু’ ম্যাজিক।

জায়েদ খানের ডিগবাজি

নানান রকম কথাবার্তায় ২০২৩ সাল জুড়েই সামাজিক মাধ্যমে ট্রেন্ডের শীর্ষে ছিলেন অভিনেতা জায়েদ খান। নিজের পোশাক-আশাক ও তার প্রতি মেয়ে ভক্তদের ভালোবাসার কথা বিভিন্ন ভিডিওতে বলতে শোনা যায় তাকে। যা নিয়ে প্রচুর ট্রলও করেন সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা।

তবে তিনি বেশি আলোচনায় আসেন ডিগবাজি দিয়ে। এক রিয়েলিটি শোয়ের বিচারক হিসেবে প্রথম ডিগবাজি দেন জায়েদ খান। মূহুর্তেই তার সেই ডিগবাজির ক্লিপ ভাইরাল হয়ে পড়ে নেট দুনিয়ায়।

এরপর বিভিন্ন অনুষ্ঠানে পারফর্ম করতে গিয়ে মঞ্চে উঠে বেশ কবার দু হাত মাটিতে রেখে ডিগবাজি দেয়ার চেষ্টা করেন তিনি।

ক্যামেরাবন্দি রাহা

গত বছর সাত পাকে বাঁধা পড়েন রণবীর কাপূর এবং আলিয়া ভট্ট। এরপর ২০২২ সালের নভেম্বরে জন্ম হয় কপুর দম্পতির মেয়ে রাহা। রণবীর-আলিয়া কন্যাকে দেখতে মুখিয়ে ছিল সকলেই। জন্মের প্রায় এক বছর পর এই প্রথম মেয়েকে নিয়ে ক্যামেরার সামনে ধরা দিলেন রণবীর কাপুর এবং আলিয়া ভাট। মুহূর্তে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তারপরই রাহার সঙ্গে কাপুর বংশের মানুষদের মিল খুঁজে প্রতিক্রিয়া জানাতে থাকেন নেটিজেনরা।

লুকিং লাইক আ ওয়াও

আজকাল অনেকেই সোশ্যাল মিডিয়াকে ব্যবসার প্রচারের কাজে লাগান। তবে আর পাঁচজনকে কাটিয়ে এবছর প্রচারের দৌড়ে সেরা গোল দিয়েছেন জসমিন কৌর। যিনি পোশাক বিক্রির প্রচারে বলেছিলেন, “সো বিউটিফুল, সো এলিগ্যান্ট, জাস্ট লুকিং লাইক আ ওয়াও।” তাঁর সেই বলার ধরন নেটদুনিয়ার মন জয় করে নিয়েছিল। তাই তো সেলিব্রেটি থেকে আমজনতা, সকলকেই এবছর সেই সংলাপ বলে রিলস বানাতে দেখা যায়।

জামাল কুদু

বছর শেষে ‘অ্যানিম্যাল’ ছবির এই গানেই ভেসে গিয়েছে সোশাল মিডিয়া। তৈরি হয়েছে একের পর এক রিল। ছবিতে ববি দেওলের ‘এন্ট্রি সং’ নিমেষে ভাইরাল হয়েছিল গানটি। মূলত এটি ইরানি কবি বিজান স্মান্দারের লেখা গান। তবে বছরের শেষে ভাইরালের দুনিয়ায় এলেও ‘জামাল কুদু’ প্রায়ই সকলকেই পিছনে ফেলে দিয়েছে।

রশ্মিকার ডিপফেক

গত নভেম্বর মাসে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল অভিনেত্রী রশ্মিকা মন্দনার ‘ডিপফেক’ ভিডিয়ো। অভিনেত্রীর ‘আপত্তিকর’ ভিডিয়ো ছড়িয়ে পড়ার পর তাঁর অনুরাগী থেকে বিনোদন জগতের তারকাদের মধ্যেও শোলগোল পড়ে যায়। কড়া পদক্ষেপ করার কথা জানায় প্রশাসনও। তবে শুধু রশ্মিকা নন, ডিপফেকের ফাঁদে পড়েন আলিয়া ভাট, ক্যাটরিনা কাইফ থেকে সাধারণ মানুষও।

Related posts

ইন্টারনেটের আওতায় আনতে হবে দেশের প্রতিটি ডায়াবেটিস হাসপাতাল

Rubaiya Tasnim

এখনো সনদ মেলেনি, ভিক্ষা করে চলে মুক্তিযোদ্ধার সংসার

Suborna Islam

ফেসবুকে এখন সরাসরি প্রকাশ করা যাবে ইনস্ট্যান্ট গেম

Rubaiya Tasnim

Leave a Comment