আন্তর্জাতিকসর্বশেষ

স্বামীর সঙ্গে ঘনিষ্ঠতার আশঙ্কা, ঘরছাড়া হতে হলো অ্যালেক্সাকে

alexa_pickynews

অ্যামাজনের জনপ্রিয় ডিভাইস অ্যালেক্সার কণ্ঠস্বরের প্রতি অনেক পুরুষদের ভালোলাগার কথা শোনা যায়। তবে সম্প্রতি উল্টো ঘটনা জানা গেল। অ্যালেক্সাই নাকি পুরুষের প্রতি ‘আসক্ত’ হয়ে পড়ছে! গভীর রাতে নিজে থেকেই কথা বলা শুরু করছে। এমন দাবি, জেস নামের এক মার্কিন নারীর।

জেস সম্প্রতি টিকটকে একটি ভিডিওতে দাবি করেন, মাঝেমধ্যেই গভীর রাতে তাঁর স্বামীর সঙ্গে কথা বলতে চায় অ্যালেক্সা। এভাবে চলতে থাকলে স্বামীও কোনোদিন সুমিষ্ট কণ্ঠের প্রেমে পড়তে পারেন বলে আশঙ্কা জেসের। এমনকি এই আশঙ্কায় অ্যালেক্সাকে ঘরছাড়া করতে বাধ্য হন তিনি।

নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে জানা যায়, জেস নামের ওই নারী সমস্ত ঘটনা একটি টিকটক ভিডিওতে জানান। মুহুর্তের মধ্যে তা সোশ্যার মিডিয়ায় ভাইরালও হয়ে যায়। ভিডিওতে তিনি বলেন, ‘গত সপ্তাহে আমি শহরের বাইরে ছিলাম। বাড়িতে আমার স্বামী একা ছিলেন।

রাত ১টা নাগাদ ভিডিও গেম খেলছল ও। ওই সময় অ্যালেক্সা হঠাৎই আমার স্বামীর সঙ্গে নিজে থেকেই কথা বলতে শুরু করে। এই ঘটনা আমাদের দুজনের কাছেই খুব অস্বাভাবিক লেগেছে।’ এর পরই অ্যালেক্সা ব্যবহার করা বন্ধ করেন জেস। এমনকি ঘরে না রাখারই সিদ্ধান্ত নেন।

অ্যামাজনের ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিস্টেম অ্যালেক্সা। মূলত ভয়েস কমান্ডের সাহায্যে কাজ করে ডিভাইসটি। অ্যালেক্সা অন করে আপনি যেকোনো প্রশ্ন ও পরিষেবার সম্পর্কে খোঁজ খবর নিতে পারেন। স্পিকারে উত্তর দেবে অ্যালেক্সা। আপনি কোনো কিছুর জন্য যেমন গুগলে টাইপ করে সার্চ করেন, তেমনই এখানে মুখে বললেই হবে। অ্যালেক্সা নির্ভুলভাবে অনুরোধের গান শোনাতে পারে। রাস্তা সম্পর্কে নির্দেশনা দিতে পারে।

এদিকে জেসের কাহিনি প্রকাশ্যে আসতেই অনেকে অ্যালেক্সার সঙ্গে তাঁদের অদ্ভুত অভিজ্ঞতার কথা লিখে জানান। তাঁদের মধ্যে একজন লিখেছেন, “আমি একবার রাত ৩টা নাগাদ রান্নাঘরে অ্যালেক্সাকে আমার কুকুরদের সঙ্গে ফিসফিস করে কথা বলতে শুনেছি। প্রথমে ভেবেছিলাম ঘরে কেউ আছে। তারপর অ্যালেক্সার কথা শুনে আমি ভয়ে পেয়ে যাই।

তখনই বন্ধ করে দিই।’ অন্য একজন লিখেছেন, ‘আমার বাসায়ও অদ্ভুত ঘটনা ঘটেছে। লাইট বন্ধ করতে বললে কিছুক্ষণ পর আবার অন করে দেয়।’ অপর একজন লিখেছেন, ‘একদিন রাতে আমার মা ঘরে আসলে নিজে থেকে অ্যালেক্সা বলে, গুডবাই। কয়েক মিনিট পর আবারও একই কথা বলে।’

Related posts

নুসরত-যশের প্রযোজনা সংস্থার তৈরি ‘সেন্টিমেন্টাল’

Asma Akter

ভারতীয় বাইক নির্মাতা সংস্থা ইয়ামাহা নিয়ে এলো হাইব্রিড স্কুটার

Asma Akter

ডাকসুর সাবেক ভিপি নুরুল হককে তলব করেন হাইকোর্ট

Asma Akter

Leave a Comment