বাংলাদেশেসর্বশেষ

৭৬ বার পেছাল বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির প্রতিবেদন

রিজার্ভ চুরি-pickynews24

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে অর্থ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন দা‌খিলের তারিখ পিছিয়েছে। রোববার (৩১ ডিসেম্বর) এই মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।

তবে এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার রায়হান উদ্দিন খান প্রতিবেদন দাখিল করতে পারেননি। তাই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের আদেশ দেন। এ নিয়ে প্রতিবেদন দাখিলের তারিখ ৭৬ বারের মতো পেছাল৷

জানা গেছে, ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংকে রক্ষিত বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের হিসাব থেকে ১০ কোটি ১০ লাখ মার্কিন ডলার চুরি হয়ে যায়। পরে হ্যাকার গ্রুপ অর্থপাচারের মাধ্যমে ওই টাকা ফিলিপাইনে পাঠিয়ে দেয়।

এ ঘটনায় ২০১৬ সালের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলাটি করেন। পরদিন মামলাটি তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন আদালত। সেই থেকে সাত বছরে ৭৬ বার সময় নিয়েও প্রতিবেদন দাখিল করতে পারেনি সিআইডি।

Related posts

পোশাক শ্রমিকদের মজুরি বাড়ল ৪৫০০ টাকা, ডিসেম্বর থেকে কার্যকর

Samar Khan

চুলের যত্ন এক টুকরো শসাতেই

Megh Bristy

বিটিএস সদস্য জংকুক – এর সামরিক সেবা তারিখ ঘোষণা করা হয়েছে

Megh Bristy

Leave a Comment