বাংলাদেশেসর্বশেষ

‘ড. ইউনূসকে সাজা দিয়েছেন আদালত,আওয়ামী লীগ নয়’:ওবায়দুল কাদের

Obaidul Quader-pickynews24

ব্যক্তির সামাজিক অবস্থানের কারণে অপরাধ করে পার পাওয়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসও আইনের ঊর্ধ্বে নন। ড. ইউনূসকে সাজা দিয়েছেন আদালত, আওয়ামী লীগ নয়। এর জন্য সরকার কেন সমালোচনার মুখে পড়বে?

আজ মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কাদের এসব কথা বলেন।ড. ইউনূসের রায়ের প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে কাদের বলেন, ‘আদালতের রায়েই ইউনূস দণ্ডিত হয়েছেন। এখানে আওয়ামী লীগের কোনো দায় নেই। যে শ্রমিকদের পাওনা থেকে বঞ্চিত করেছেন তারাই মামলা করেছেন।’

 

নির্বাচন অংশগ্রহণমূলক হচ্ছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণের যে অংশগ্রহণ তাতে এটা স্পষ্ট যে, ৭ জানুয়ারির নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে।অথচ বিএনপি এবং তাদের দোসররা একতরফাভাবে বিরোধিতা করছে। বিএনপি লিফলেট বিতরণ বা সন্ত্রাসী কর্মকাণ্ড যেটাই করুক না কেন নির্বাচন থেকে পেছানোর সুযোগ নেই।

 

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি এখন লিফলেট বিতরণের নামে কিছুটা নীরবতা দেখাচ্ছে। তবে হঠাৎ করেই তারা সশস্ত্র হয়ে মাঠে নেমে পড়বে।তাদের সন্দেহ করার যথেষ্ট কারণ আছে। হঠাৎ করে তারা গুপ্ত হামলায় ঝুঁকে পড়তে পারে। শুনেছি, এজন্য তারা প্রস্তুতি নিচ্ছে।’

 

গণতন্ত্রকে শক্তিশালী করতে ৭ জানুয়ারি নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বলেন, নির্বাচনে ২৮ দলের প্রার্থী আছে।এটাই অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য যথেষ্ট। যদিও অশান্তির উপাদান আছে। ইতোমধ্যে অগ্নিসন্ত্রাস, বাস-ট্রেনে আগুন দেওয়া হচ্ছে যাতে জনগণ আতঙ্কগ্রস্থ হয়ে ভোট দিতে না যায়। বিএনপি এজন্য সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

Related posts

সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী ফয়জুল, মাশরাফীকে সমর্থন দিয়ে!

Megh Bristy

আশুলিয়ায় বিস্ফোরণ, নারীসহ দগ্ধ ৬

Rishita Rupa

বাজারে কেনো কমেছে গরুর মাং সে র দাম

Samar Khan

Leave a Comment