আন্তর্জাতিকসর্বশেষ

তেলের সংকটে ঘোড়ায় চড়ে খাবার ডেলিভারি দেন

delivery_pickynews

 ট্রাক চালকদের আন্দোলনের কারণে পেট্রোল পাম্পগুলোতে দেখা দিয়েছে তেলের সংকট। পাম্পের সামনে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও তেল পাচ্ছেন না অনেকে। এমন অবস্থায় ঘোড়ায় চড়েই খাবার ডেলিভারি দিতে রওনা হলেন এক এজেন্ট।

ব্যতিক্রমী এই ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানার হায়দরাবাদে। এছাড়া ঘোড়ায় চড়ে খাবার ডেলিভারির ভিডিও ফুটেজও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বুধবার (৩ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সংবাদমাধ্যম বলছে, নতুন পরিবহন আইনের বিরুদ্ধে প্রতিবাদে কয়েকদিন ধরেই রাস্তায় বিক্ষোভ করছেন ট্রাক চালকরা। পাশাপাশি ট্রাক চালানোও বন্ধ রেখেছেন তারা। আর এরই জেরে হায়দরাবাদের বিভিন্ন অংশ পেট্রোল পাম্পগুলোতে পেট্রোল পৌঁছাতে পারেনি। ফলে বন্ধ ছিল বহু পেট্রোল পাম্প।

আবার যেসব পাম্প খোলা ছিল সেখানেও গত কয়েকদিনে কর্মীদের কার্যত নাভিশ্বাস উঠে যায়। হায়দরাবাদসহ মহরাষ্ট্রের মুম্বাই, উত্তর প্রদেশের লখনৌর পাশাপাশি ভারতের একাধিক শহরে একই দৃশ্য দেখা গেছে।

এমন অবস্থায়ই হায়দরাবাদের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, হায়দরাবাদের ওই ডেলিভারি বয় ঘোড়ার পিঠ চড়ে খাবার ডেলিভারি দিতে বেরিয়ে পড়েছেন। ব্যস্ত রাস্তায় ঘোড়ায় চড়ে গন্তব্যের দিকে যাচ্ছেন তিনি।

তার কাঁধে জোম্যাটো নামে একটি অনলাইন খাবার ডেলিভারি সংস্থার ব্যাগ। ওই ডেলিভারি বয়কে দেখে রাস্তায় অনেকেই থমকে দাঁড়িয়েছেন। আবার কেউ কেউ করেছেন ভিডিও।

এই ঘটনার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ক্যাপশনে এক ব্যক্তি লিখেছেন, ‘হায়দরাবাদে জ্বালানি তেলের ঘাটতি দেখা দেওয়ায় ডেলিভারি বয় ঘোড়ার পিঠে চেপে গন্তব্যে যাচ্ছেন। এই দৃশ্য ইম্পেরিয়াল হোটেলের বিপরীতে অবস্থিত চঞ্চলগুড়ায়। হিট অ্যান্ড রান নিয়ে নতুন আইনের বিরোধিতায় ট্রাক চালকদের আন্দোলন চলছে। এর জেরে পেট্রল পাম্পে লম্বা লাইন লেগে গেছে। আর তারই জেরে এমন দৃশ্য দেখা গেল।’

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে ভারতে ট্রাক চালকদের আন্দোলন চলছিল। তাই বহু জায়গায় বন্ধ হয়ে পড়ে পেট্রোল পাম্প। আর যেগুলো খোলা ছিল সেখানেও লম্বা লাইন ছিল। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয় অনেককেই। আর এরই মাঝে জ্বালানির অভাবে ঘোড়ায় চড়েই রাস্তায় নেমে পড়েন ওই জোম্যাটো ডেলিভারি এজেন্ট।

এদিকে ভারতজুড়ে ট্রাক চালকদের ডাকা ধর্মঘট তুলে নেওয়া হয়েছে। বিতর্কিত আইনটি কার্যকর করার আগে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি বিবেচনা করার আশ্বাস দেওয়ার পর মঙ্গলবার রাতেই হরতাল তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয় ট্রাক সংগঠনগুলো।

Related posts

নীতিমালা ও অবকাঠামো প্রয়োজন ক্রিপ্টো কারেন্সির ঝুঁকি রোধে

Rubaiya Tasnim

আধা পাকা ধান কেটে নিচ্ছেন কৃষক বন্য হাতির ভয়ে

Rubaiya Tasnim

ওয়ালটনে চাকরির সুযোগ, আবেদন করা যাবে অনলাইনে

Suborna Islam

Leave a Comment