জাতীয়

নাশকতা ঠেকাতে বিজিবির টিম ‌‘র‍্যাট’ মোতায়েন

pickynews24

৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অনুষ্ঠানের লক্ষ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষায় ও যেকোনো নাশকতা ঠেকাতে ঢাকায় মোতায়েন করা হয়েছে বিজিবির স্পেশাল ফোর্স র‍্যাপিড অ্যাকশন টিম (র‍্যাট)। দেশের যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবির স্পেশাল টিম র‍্যাটের সক্ষমতা রয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাতে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে সাংবাদিকদের এসব তথ্য জানান ২৬ বিজিবির উপ-অধিনায়ক মেজর আবরার আল মেহমুদ।

তিনি বলেন, বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য নিয়োজিত আছি। র‍্যাট বিজিবির একটি স্পেশাল টিম। র‍্যাটের প্রতিটি সদস্য স্পেশাল প্রশিক্ষণপ্রাপ্ত। ঢাকা শহরের প্রতিটি পয়েন্টে কাজ করছে। দেশের যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবির স্পেশাল টিম র‍্যাটের সক্ষমতা রয়েছে। দ্রুততম সময়ের মধ্যে যেকোনো নাশকতা ঠেকাতে র‍্যাট অন্যতম একটি টিম।

মেজর আবরার আল মেহমুদ আরও বলেন, শান্তিপূর্ণ করতে শান্তি-শৃঙ্খলা রক্ষায় রাজধানীসহ সারাদেশে এক হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ঢাকা সেক্টরে ১৬০ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবে। অন্যান্য বাহিনীর সঙ্গে সমন্বয় করে নিরাপত্তায় কাজ করবো।

Related posts

আজ থেকে ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

Rishita Rupa

বিজয় দিবসে কম দামে টিকিট দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

Suborna Islam

আজ থেকে মেট্রোরেল চলবে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত

Rishita Rupa

Leave a Comment