লাইফ স্টাইলসর্বশেষ

ভুঁড়ি কমাতে ভরসা রাখতে পারেন পেঁয়াজের উপর

pickynews24

বাঙালি বাড়িতে পেঁয়াজ খাওয়ার চল অত্যন্ত বেশি। কিন্তু অনেকেই হয়তো জানেন না খাবারে স্বাদ আনা ছাড়াও পেঁয়াজের আরও একটি গুরুত্বপূর্ণ কাজ হলো শরীরের বাড়তি মেদ ঝরিয়ে দেওয়া।

শরীরে বাকি অংশের মেদ ঝরানো যতটা কঠিন, ভুঁড়ি কমানো তার চেয়েও অনেক বেশি কঠিন। যদি সত্যিই ভুঁড়ি কমাতে চান তাহলে জীবনে কিছু নতুন নিয়ম যুক্ত করতে হবে। কিছু খাবার খাওয়া ছাড়তে হবে, কিছু খাবার খেতে হবে বেশি। তার মধ্যে অন্যতম হল পেঁয়াজ। ভুঁড়ি কমাতে ভরসা রাখতে পারেন পেঁয়াজের উপর।

শরীরের বিপাকহারের ওপর নির্ভর করে ওজন নিয়ন্ত্রণে থাকবে কি না। পেঁয়াজ কিন্তু বিপাকহারের বৃদ্ধিতে সাহায্য করে। পেটের চর্বি গলাতে দারুণ কার্যকরী পেঁয়াজ। তবে রান্নায় পেঁয়াজ দিলে কিংবা ফোড়ন দিলে ততটাও উপকার পাবেন না। তার জন্য পেঁয়াজ খেতে হবে অন্য ভাবে। ভুঁড়ি কমাতে ভরসা রাখতে পারেন পেঁয়াজের রসের উপর।

১ কাপ পানি ফুটিয়ে নিয়ে ৩-৪ মিনিট পর আঁচ থেকে নামিয়ে মিক্সারে দিয়ে দিন। তাতে একটি পেঁয়াজ ছোট ছোট করে কেটে ফেলে দিন। দুটো মিলে ভালো করে ঘুরিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। তার পর আর ২ কাপ পানি এই মিশ্রণের সঙ্গে মিশিয়ে একটি বোতলে ভরে রাখুন। এই পেঁয়াজের রস সকালে উঠে, শরীরচর্চা করার আগে খেতে হবে প্রত্যেক দিন। উপকার মিলবে।

Related posts

পৃথিবীর এমন ৫টি দেশ যেখানে ২৪ ঘণ্টাই দিনের আলো থাকে।

Megh Bristy

ছেলে উন্নত চিকিৎসার জন্য ভারত নিয়ে গেলেন পরীমণি

Megh Bristy

পৃথিবী ১ সেকেন্ডের জন্য ঘোরা বন্ধ করলে কী হবে?

Megh Bristy

Leave a Comment