আন্তর্জাতিকটেক নিউজবিনোদন

৩০ বছর পুরোনো মডেলের মোটরসাইকেল ফিরছে ইয়ামাহার

৩০ বছর পুরোনো মডেলের মোটরসাইকেল ফিরছে ইয়ামাহার

নব্বই দশকের শুরুতে মোটরসাইকেল বাজারে এক ঝড় তুলেছিল ইয়ামাহা আরএক্স১০০ মডেল। এর ঝকঝকে চেহারা, ঝটপট গতি এবং শক্তিশালী ইঞ্জিন অনেকেরই পছন্দের বাইক হয়ে উঠেছিল। তরুণদের কাছে এই বাইকের জনপ্রিয়তা ব্যাপক বেড়ে গেছিল। তবে এখনও সেই বাইকের জনপ্রিয়তা অক্ষুন্ন রয়েছে। বহু নতুন প্রযুক্তির বাইক বাজারে এলেও ইয়ামাহ আরএক্স১০০ বাইকের নস্টালজিয়া এখনও ভুলতে পারেনি মানুষ। এবার নতুন বছরের শুরুতে বড় সুখবর দিয়েছে কোম্পানি। সেই বাইকটিকে আবারও বাজারে ফিরিয়ে আনার ঘোষণা দিয়েছে ইয়ামাহা।

১৯৮৫ সালে বাজারে আসা আরএক্স১০০ সেই সময়ের সবচেয়ে ব্যয়বহুল এবং জনপ্রিয় বাইকগুলোর মধ্যে একটি ছিল। কিন্তু ১৯৯৫ সালে এক্সপোর্ট রুল মেনে চলতে না পারার কারণে এই বাইকটিকে বাজার থেকে প্রত্যাহার করে নেয় ইয়ামাহা। তবে এর জনপ্রিয়তার কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত নিতে চলেছে কোম্পানি।

নতুন মডেলের আরএক্স১০০ মডেলে ১৫০ থেকে ২০০ সিসির ইঞ্জিন থাকবে। এই ইঞ্জিনটি আগের মডেলের ইঞ্জিনের তুলনায় অনেক বেশি শক্তিশালী হবে। এছাড়াও, নতুন মডেলে সামনে এবং পেছনে ডিস্ক ব্রেক থাকবে।

নতুন আরএক্স১০০ বাজারে আসার সম্ভাব্য তারিখ এখনও ঘোষণা করা হয়নি। তবে, এর দাম দুই লাখ টাকার কাছাকাছি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ইয়ামাহা আরএক্স১০০-এর নতুন মডেল বাজারে আসার খবরে অনেকেই উচ্ছ্বসিত। এই বাইকটি নব্বই দশকে তরুণদের কাছে বেশ জনপ্রিয় ছিল। নতুন মডেলটিও একই জনপ্রিয়তা অর্জন করতে পারে বলে মনে করা হচ্ছে।

Related posts

গোলাপি হীরা কি ভাবে তৈরি হয়

Samar Khan

অবিশ্বাস্য ছাড় সমস্ত প্রিমিয়াম ফ্লাগশিপ ফোনে

Rubaiya Tasnim

নতুন বছরে বলিউডে পা রাখবেন যে স্টারকিডরা

Suborna Islam

Leave a Comment