বিনোদনসর্বশেষ

মারা গেছেন ভারতীয় শাস্ত্রীয় সংগীতশিল্পী পঙ্কজ উদাস

ভারতীয় শাস্ত্রীয় সংগীতশিল্পী পঙ্কজ উদাস গতকাল মারা গেছেন।

মারা গেছেন ভারতীয় শাস্ত্রীয় সংগীতশিল্পী পঙ্কজ উদাস

ভারতীয় শাস্ত্রীয় সংগীতশিল্পী পঙ্কজ উদাস গতকাল মারা গেছেন। ৭২ বছর বয়সে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তবে শ্রোতাদের জন্য রেখে গেলেন দারুণ কিছু গান ও স্মৃতি।

শৈশব থেকেই গানের প্রতি আগ্রহ ছিল তার। মাত্র সাত বছর বয়সে তিনি গান গাওয়া শুরু করেন। প্রথম দিকে তিনি শুধু শখের বশে গান গাইতেন। পরে প্রায় ৭০০ এর বেশি গান গেয়েছেন। কিন্তু অবাক করা বিষয় হল মাত্র ৬৭ টাকায় ক্যারিয়ার শুরু করেছিলেন পঙ্কজ উদাস। ধীরে ধীরে উপার্জন বাড়তে থাকে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, পরিবারের জন্য প্রচুর সম্পত্তি রেখে গেছেন পঙ্কজ উদাস। মিডিয়া রিপোর্ট বলছে, প্রায় ৩৩ কোটি টাকারও বেশি সম্পত্তির মালিক ছিলেন শিল্পী।

ভারতের হিন্দি সিনেমা এবং ইন্ডি-পপের জগতে তার অবদান ভোলার নয়। লাইভ অনুষ্ঠান হোক বা অ্যালবাম কিংবা ছবির গান, আশি ও নব্বইয়ের দশকে দর্শককে মুগ্ধ করেছেন তিনি।

‘চান্দি জ্যায়সা রং’, ‘না কাজরে কি ধার’, ‘দিওয়ারো সে মিল কর রোনা’, ‘আহিস্তা’, ‘থোড়ি থোড়ি প্যার করো’, ‘নিকলো না বেনাকাব’- পঙ্কজ উদাসের গাওয়া এসব গজল আজও ভুলতে পারেনি শ্রোতা-দর্শকরা। ‘নাশা’, ‘পয়মানা’, ‘হজরত’, ‘হামসফর’-এর মতো জনপ্রিয় অ্যালবাম রয়েছে তার ঝুলিতে

Related posts

সব বিভাগে ঝড়বৃষ্টির আভাস

Rubaiya Tasnim

ডা. দীপু মনি : নির্বাচনের জন্য পেছাতে পারে বই উৎসব।

Megh Bristy

বছর শেষে টিকটকে সেরা হলেন সাফা কবির, দ্বিতীয় মেহজাবীন

Megh Bristy

Leave a Comment