আন্তর্জাতিকসর্বশেষ

এক যুবকের পেট থেকে পাওয়া গেল ৩৯টি কয়েন ও ৩৭টি চুম্বক

যুবকের পেট থেকে পাওয়া গেল ৩৯টি কয়েন ও ৩৭টি চুম্বক

অস্ত্রোপচার করে দিল্লির এক যুবকের পেট থেকে পাওয়া গেল ৩৯টি কয়েন ও ৩৭টি চুম্বক।

জানা গেছে, পেটে অসহ্য ব্যথা এবং বমির উপসর্গ থাকায় দিল্লির শ্রীগঙ্গা রাম হাসপাতালে ভর্তি করানো হয় এক যুবককে। তাঁর পরিবার জানায়, গত ২০ দিন ধরে খাওয়া-দাওয়া বন্ধ হয়ে গিয়েছিল যুবকের। সঙ্গে বমিও হচ্ছিল।

হাসপাতালের আউটডোরে চিকিৎসকরা প্রথমে পরীক্ষা করেন। তার পরিবারের সদস্যরা চিকিৎসককে জানান, গত কয়েক সপ্তাহ ধরে কয়েন এবং চুম্বক খাচ্ছিলেন যুবক। আর তাতেই সন্দেহ হয় চিকিৎসকের। সঙ্গে সঙ্গে তিনি সিটি স্ক্যান করেন। তাতে দেখা যায়, যুবকের অন্ত্রে গিয়ে আটকে রয়েছে বেশ কিছু কয়েন এবং চুম্বক। সঙ্গে সঙ্গে চিকিৎসকেরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

চিকিৎসকেরা জানিয়েছেন, অস্ত্রোপচার করে ১, ২ এবং পাঁচ টাকার ৩৯টি কয়েন উদ্ধার হয়েছে।
শুধু তাই-ই নয়, গোল, চ্যাপ্টা, ত্রিকোণা, এ রকম নানা আকৃতির প্রায় ৩৭টি চুম্বক উদ্ধার হয়, যা দেখে চিকিৎসকেরা রীতিমতো স্তম্ভিত হয়ে যান।

অস্ত্রোপচারের পর চিকিৎসকেরা ওই যুবককে জিজ্ঞাসা করেন, কেন তিনি এই কয়েন এবং চুম্বক খেয়েছিলেন? এই কারণে তার জীবন বিপন্নও হতে পারত!

চিকিৎসকদের প্রশ্নে জবাবে ২৬ বছর বয়সি ওই যুবক জানান, তিনি শুনেছেন সুঠাম দেহের গঠনে জিঙ্কের একটা বড় ভূমিকা রয়েছে। কয়েন এবং চুম্বকে যেহেতু বেশি পরিমাণে জিঙ্ক রয়েছে, তাই চটজলদি সুঠাম দেহ তৈরি করতেই তিনি সেগুলো খেয়েছেন। কিন্তু তাঁর এই ‘আজব’ পরিকল্পনা যে প্রাণঘাতী হতে পারে, সে কথা তিনি একবারের জন্যও ভাবেননি।

Related posts

জয়া-তিশাদের ‘Odd Dot Selfie’ কারণ কী?

Megh Bristy

এআই প্রযুক্তি সমৃদ্ধ নতুন ফিচার নিয়ে এলো ‘ইমো অ্যাভাটার’

Megh Bristy

জলের ট্যাঙ্ক নয়, এটি একটি গাছ!

Megh Bristy

Leave a Comment