টেক নিউজতথ্যপ্রযুক্তিবাংলাদেশেসর্বশেষ

সরকারি অফিসে ই-বাইক হস্তান্তর করেছে ওয়ালটন

Pickynews24

প্রধানমন্ত্রীর কার্যালয়সহ চারটি সরকারি অফিসে ব্যবহারের জন্য ৪টি ইলেকট্রিক বাইক হস্তান্তর করেছে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যান্য সরকারি অফিসগুলো হলো- গণভবন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং বিআরটিএ। এ উপলক্ষে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোহাম্মদ তোফাজ্জেল হোসেন মিয়া পরিবেশবান্ধব ও সাশ্রয়ী যানবাহন ব্যবহারে জনগণকে উৎসাহিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট সরকারি দপ্তরকে নির্দেশ দিয়েছেন।Pickynews24

রোববার (২৪ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোহাম্মদ তোফাজ্জেল হোসেন মিয়া, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের কাছে টাকিয়ন ব্র্যান্ডের ই-বাইকগুলো হস্তান্তর করা হয়। ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম ই-বাইকগুলো হস্তান্তর করেন। অনুষ্ঠানে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক লিয়াকত আলীসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোহাম্মদ তোফাজ্জেল হোসেন মিয়া বলেন: ইলেকট্রিক বাইক পরিবেশবান্ধব এবং সাশ্রয়ী। ই-বাইকের ব্যবহার বাড়ার সাথে সাথে জীবাশ্ম জ্বালানির ব্যবহার কমবে যা ব্যবহারকারীদের জন্য ঝামেলামুক্ত খরচ-কার্যকর যাত্রা নিশ্চিত করবে। প্রিন্সিপাল সেক্রেটারি দেশে ইলেকট্রিক বাইক তৈরি ও বিপণনের উদ্যোগ নেওয়ায় ওয়ালটন কর্তৃপক্ষের প্রশংসা করেন।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম বলেন: জীবাশ্ম জ্বালানির ব্যবহার রোধ করে পরিবেশ রক্ষা এবং সাশ্রয়ী নিরাপদ পরিবহন নিশ্চিত করতে আমরা ই-বাইক তৈরি ও বাজারজাত করছি। আজ আমরা 4টি সরকারি অফিসে চারটি ই-বাইক হস্তান্তর করেছি যাতে সরকারি কর্মকর্তারা গ্রাহকদেরকে আমরা যে সেরা মানের ই-বাইক প্রদান করছি তা উপভোগ করতে পারেন৷ কর্মকর্তা এবং স্টেকহোল্ডাররা ই-বাইক ব্যবহার করবেন এবং তাদের প্রতিক্রিয়া জানাবেন যা আমাদের এই ধরনের উদ্যোগে এগিয়ে যেতে সহায়ক হবে।

ওয়ালটনের ইলেকট্রিক বাইকগুলো বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) অনুমোদিত। এই বাইকের দাম প্রতি কিলোমিটারে মাত্র 10-15 পয়সা এবং এক চার্জে 80 কিলোমিটার পর্যন্ত চলে৷ ইলেকট্রিক বাইকগুলো বর্তমানে Takyon 1.00 এবং Takyon Leo মডেলের সকল Walton আউটলেটে পাওয়া যাচ্ছে। মাত্র 137,750 টাকা মূল্যের, Takyon 1.00 মডেলটি 50 k/h পর্যন্ত চলতে পারে যেখানে Takyon Leo মডেলের তিনটি ভেরিয়েন্ট রয়েছে যা 59,850 টাকা থেকে 69,850 টাকায় কেনা যাবে৷ Walton তার ই-বাইকের পার্টস ওয়ারেন্টি দেয় 2 বছর পর্যন্ত।

Related posts

কিশোরগঞ্জের এক মাদরাসাছাত্রী হিজাব পড়ার সময় পিন গিলে ফেললেন

Asma Akter

‘পরের গাড়িতে আর কদ্দিন পেট্রল ঢালব’ : আলিয়া

Megh Bristy

রিমাস্টার্ড সংস্করণ আসছে লাস্ট অব আস পার্ট-২-এর

Rubaiya Tasnim

Leave a Comment