তথ্যপ্রযুক্তিসর্বশেষ

এখন সুযোগ হচ্ছে এক ডিভাইসে দুই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের

Pickynews24

হোয়াটসঅ্যাপে দুটি অ্যাকাউন্ট ব্যবহারের জন্য বাড়তি ফোন বা ট্যাবলেট কাছে রাখতে হয়। ‘ডুয়েল হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট’ ফিচারের ফলে একাধিক অ্যাকাউন্ট থেকে সহজেই চ্যাট করতে পারবেন গ্রাহকরা। কিছুদিনের মধ্যে সব ডিভাইসে ফিচারটি আসবে বলে কোম্পানি জানিয়েছে।

এক ডিভাইসে দুটি অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ। এর ফলে দুটি নম্বর ব্যবহার করে সমান্তরালভাবে দুই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। লগ ইন ও লগ আউটের বিরক্তিকর অভিজ্ঞতা আর হবে ন। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গ্যাজেডটস নাও এক প্রতিবেদনে এতথ্য জানায়।

ডুয়েল হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ফিচার ব্যবহারের জন্য আরেকটি অতিরিক্ত ফোন নম্বর (সাধারণ সিম বা ই–সিম) লাগবে। গ্রাহককে নিশ্চিত করতে হবে ডিভাইসে দুইটি সিম বা ই–সিমের সমর্থন রয়েছে কিনা। এরপরেই ওই ডিভাইসে হোয়াটসঅ্যাপের দ্বিতীয় অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন।

নম্বরটি ভ্যারিফাইয়ের জন্য এককালীন পাসকোড পাঠাবে হোয়াটসঅ্যাপ। এককালীন পাসকোড পাওয়ার জন্য বিকল্প নম্বরের প্রয়োজন হবে। এসএমএসের মাধ্যমে এই পাসকোড পাঠানো হবে।

যেভাবে ফিচারটি চালু করবেন
১. হোয়াটসঅ্যাপের সর্বশেষ ভার্সনটি ডিভাইসে ডাউনলোড করুন
২. অ্যাপের বাম পাশের ওপরের কোনায় তিন ডট থেকে সেটিংস মেনুটি খুলুন
৩. সেটিংস মেনুতে অ্যাকাউন্টের নামের পাশে তীর চিহ্নটি দেখা যাবে
৪. তীরের ওপর ট্যাপ করে ‘অ্যাড অ্যাকাউন্ট’ সিলেক্ট করুন।
৫. দ্বিতীয় ফোন নম্বরটি এন্টার করুন এবং নম্বরটি ভ্যারিফাইয়ের জন্য এসএমএম বা কল আসবে
৬. নম্বরটি ভ্যারিফাই হলে নামের পাশের তীরটিতে ট্যাপ করে অ্যাকাউন্ট সুইচ করা যাবে।

প্রতিটি অ্যাকাউন্টের প্রাইভেসি ও নোটিফিকেশনের সেটিংস আলাদা আলাদাভাবে নির্বাচন করা যাবে। মিউট, অ্যার্কাইভ চ্যাট, ডিলিট মেসেজ বা বল্কের মত সেটিংস গুলো প্রতিটি অ্যাকাউন্টে আলাদাভাবে করা যাবে।

Related posts

আইফোন ১৬-এর নতুন তিনটি ডিজাইন ফাঁস

Suborna Islam

রেসিপি,তাল দিয়ে মাফিন কেক বানানোর

Asma Akter

ইসরায়েলি সেনাবাহিনী গাজায় ১৬টি কবরস্থান ধ্বংস করেছে

Megh Bristy

Leave a Comment