টেক নিউজসর্বশেষ

মেটা, ফেসবুক এবং ইনস্টাগ্রামের বিরুদ্ধে 33 জন অ্যাটর্নি জেনারেলের মামলা

মেটা, ফেসবুক এবং ইনস্টাগ্রামের মূল সংস্থা, সামাজিক মিডিয়া ব্যবহারের ঝুঁকি সম্পর্কে জনসাধারণকে বিভ্রান্ত করার এবং যুবকদের মধ্যে মানসিক স্বাস্থ্য সংকটে অবদান রাখার অভিযোগ আনা হয়েছে।

দাবিগুলি একটি ফেডারেল মামলায় করা হয়েছিল, যা মার্কিন যুক্তরাষ্ট্রের কয়েক ডজন রাজ্য দ্বারা ঘোষণা করা হয়েছিল।

তারা বলে যে কোম্পানিটি তার প্ল্যাটফর্মগুলির “গুরুত্বপূর্ণ বিপদ” লুকিয়ে রেখে ব্যবহারকারীদের “ফাঁদে ফেলার জন্য” আসক্তিমূলক বৈশিষ্ট্যগুলি ব্যবহার করেছিল।

মেটা বলেছে এটা “হতাশা”।

মামলায় বলা হয়েছে যে মেটা “প্রতারণামূলক” আচরণে জড়িত হয়ে ভোক্তা সুরক্ষা আইন ভঙ্গ করেছে।

এটি আরও বলেছে যে সংস্থাটি 13 বছরের কম বয়সী শিশুদের উপর তথ্য সংগ্রহ করেছে, শিশুদের অনলাইন গোপনীয়তা সুরক্ষা আইনের অধীনে তার বাধ্যবাধকতাগুলিকে লঙ্ঘন করেছে।

“মেটা সহ সোশ্যাল মিডিয়া কোম্পানিগুলি একটি জাতীয় যুব মানসিক স্বাস্থ্য সংকটে অবদান রেখেছে এবং তাদের অবশ্যই জবাবদিহি করতে হবে,” বলেছেন নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জেমস যিনি মামলায় স্বাক্ষরকারী 33 জন অ্যাটর্নি জেনারেলের একজন।

অন্য নয়টি রাজ্যও তাদের নিজস্ব মামলায় একই রকম দাবি করেছে।

মেটার একজন মুখপাত্র বলেছেন যে সংস্থাটি “কিশোরীদের অনলাইনে নিরাপদ, ইতিবাচক অভিজ্ঞতা প্রদান” করার জন্য অ্যাটর্নি জেনারেলের প্রতিশ্রুতি ভাগ করেছে এবং “কিশোর এবং তাদের পরিবারকে সহায়তা করার জন্য ইতিমধ্যে 30টিরও বেশি সরঞ্জাম চালু করেছে”।

মুখপাত্র যোগ করেছেন, “আমরা হতাশ যে অনেকগুলি অ্যাপ টিনএজদের ব্যবহারের জন্য স্পষ্ট, বয়স-উপযুক্ত মান তৈরি করতে শিল্প জুড়ে কোম্পানিগুলির সাথে উত্পাদনশীলভাবে কাজ করার পরিবর্তে, অ্যাটর্নি জেনারেলরা এই পথটি বেছে নিয়েছেন।”

Related posts

বছরের শুরুতেই আরও এক যুদ্ধ?

Megh Bristy

যেভাবে ভুয়া রিভিউ সরাচ্ছে আমাজন এআই ব্যবহার করে

Rubaiya Tasnim

জেনে নিন কোন খাবার খেলে প্রচণ্ড শীতেও শরীর থাকবে গরম

Asma Akter

Leave a Comment