তথ্যপ্রযুক্তিসর্বশেষ

এখন লুকানোও যাবে হোয়াটসঅ্যাপে লক করা চ্যাট থ্রেডস

Pickynews24

চ্যাট ট্যাবের সার্চ বারে গোপন কোড টাইপ করলে চ্যাট লক ফিচারের মাধ্যমে লুকানো চ্যাটথ্রেডসগুলো গ্রাহকেরা দেখতে পারবে। সেটিংস থেকে এই ফিচার চালু করতে হবে। চ্যাট লক সেটিংসে একটি টগল বাটন রয়েছে। টগল বাটনের মাধ্যমে ফিচারটি চালু বা বন্ধ করা যাবে। অন্য কেউ হুট করে দেখে ফেললেও এখন বোঝার উপায় থাকবে না যে, কোনো চ্যাট লুকানো হয়েছে।

হোয়াটসঅ্যাপ বেটার ভি২.২৩. ২২.৯ অ্যান্ড্রয়েড ভার্সনে ফিচারটি দেখা গেছে। শিগগিরই এটি সবাই ব্যবহার করতে পারবে। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড পুলিশ এসব তথ্য দিয়েছে।

আইমেসেজ, ফেসবুক মেসেঞ্জার, ইনস্টাগ্রাম, সিগনাল ও টেলিগ্রামের সঙ্গে প্রতিযোগিতা করছে হোয়াটসঅ্যাপ। টেলিগ্রাম ছাড়া ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপের মধ্যে হোয়াটসঅ্যাপেরই ফিচার সবচেয়ে বেশি। তবে প্রাইভেসি (গোপনীয়তা) ও নিরাপত্তার দিকে বেশি গুরুত্ব দেয় হোয়াটসঅ্যাপ। চ্যাট ও গ্রুপ চ্যাটে এন্ড টু এন্ড এনক্রিপশনের সুবিধা দেয় এই প্ল্যাটফর্ম।

প্ল্যাটফর্মটিতে কয়েক বছর ধরে বিভিন্ন ফিচার যুক্ত করছে হোয়াটসঅ্যাপের মূল কোম্পানি মেটা । সম্প্রতি মেটা–এআইও যুক্ত করা হয়েছে। ফেসবুক মেসেঞ্জার, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে জেনারেটিভ এআই ভিত্তিক স্টিকার তৈরির সুবিধাও দিচ্ছে মেটা।

পাসওয়ার্ড বা ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে চ্যাট থ্রেডস লক করার সুবিধার পর এসব থ্রেডস লুকানোর ফিচার আনল হোয়াটসঅ্যাপ

Related posts

বেনাপোল দিয়ে ইজতেমায় আসছেন ভারতীয় মুসল্লিরা

Samar Khan

নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকার আকাশে ফানুস-আতশবাজি ফুটিয়ে নতুন বছর উদজাপন

Suborna Islam

লেনোভোর নতুন ১৩ ল্যাপটপ

Rubaiya Tasnim

Leave a Comment