খেলা

বড় দুশ্চিন্তায় ব্রাজিল

কাতার বিশ্বকাপ ও পরবর্তী সময়টা মোটেও ভালো কাটছে না সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ড্রয়ের পর ২-০ গোলে হারতে হয়েছে উরুগুয়ের বিপক্ষে। তার ওপর চলতি মাসে কলম্বিয়া ও চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে সেলেসাওদের মাঠে নামতে হবে। কিন্তু তাদের বড় দুশ্চিন্তার নাম নেইমার জুনিয়র। হাঁটুর লিগামেন্ট ছিড়ে যাওয়ার সাত মাসের ব্যবধানে তাকে দ্বিতীয়বার অস্ত্রোপচার করতে হয়েছে।

পুরোপুরি সুস্থ হয়ে ফিরতেই হাঁটুতে অস্ত্রোপচার করতে হচ্ছে নেইমারের। যে অস্ত্রোপচারের কারণে পুরো মৌসুম মাঠের বাইরে থাকতে হবে তাকে। একইসঙ্গে আগামী বছরের কোপা আমেরিকায় তাকে পাওয়া নিয়েও শঙ্কা রয়েছে। এর আগে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) জানিয়েছিল, আজ (বৃহস্পতিবার) নেইমারের হাঁটুর অস্ত্রোপচার হবে। ব্রাজিল জাতীয় দলের শল্য চিকিৎসক রদ্রিগো লাসমারের অধীনে এই সার্জারি হবে তার।

২০২৪ সালের কোপা আমেরিকার আসর বসবে মার্কিন যুক্তরাষ্ট্রে। ২০ জুন থেকে শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ১৪ জুলাই পর্যন্ত। সেখানে তাকে না পেলে বড় মূল্যই দিতে হতে পারে ব্রাজিলকে। তাকে ছাড়া দলটির মাঠের পারফরম্যান্স তেমন আশা জাগানিয়া নয়।

Related posts

টিভিতে দেখুন আজকের খেলা, ৬ মার্চ ২০২৪

Asma Akter

মেসিকে ছাড়া মাঠে নেমে বড় লজ্জা ইন্টার মায়ামির

Rubaiya Tasnim

সবাই আশাবাদী মিরাজকে নিয়ে !

Rishita Rupa

Leave a Comment