টেক নিউজ

কি কি আশা করা যায় 10 তম বিশ্ব ইন্টারনেট সম্মেলন থেকে

Internet Conference

10 তম বিশ্ব ইন্টারনেট সম্মেলন (WIC) উজেন শীর্ষ সম্মেলন বুধবার পূর্ব চীনের ঝেজিয়াং প্রদেশের টংজিয়াং এর প্রাচীন নদী শহর উজেন শহরে শুরু হবে।

প্ল্যাটফর্ম প্রদান করা, ইন্টারনেট প্রতিভা সংগ্রহ করা এবং গত দশ বছরে কোম্পানি, পণ্ডিত এবং প্রতিষ্ঠানের জন্য সেতু তৈরি করা, ইন্টারনেট-থিমযুক্ত ইভেন্ট বিশ্বব্যাপী ইন্টারনেট এবং ডিজিটাল প্রযুক্তির উদ্ভাবন এবং বিকাশের প্রচারে একটি গুরুত্বপূর্ণ ইঞ্জিন হয়ে উঠেছে।

WIC-এর ভাইস-চেয়ারম্যান ফ্রান্সিস গুরি বলেন, “ইন্টারনেটের গুরুত্ব বৃদ্ধি এবং একটি ফোরামের শূন্যতার সংমিশ্রণ কীভাবে নিয়ম প্রতিষ্ঠা করা যায় তা নিয়ে আলোচনা করার জন্য WIC এর জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত তৈরি করে, তিনি আশা করেন যে এটি হবে একটি গ্লোবাল ফোরাম হয়ে উঠুন।

বিশ্বব্যাপী সাফল্য সংগ্রহ করা এবং যোগাযোগের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করা

ইন্টারনেট সেক্টরে বিশ্বের শীর্ষস্থানীয় বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত অর্জনের নির্বাচন এবং প্রকাশ এই ইভেন্টের অন্যতম প্রধান ক্রিয়াকলাপ এবং এটি টানা সাত বছর ধরে অনুষ্ঠিত হয়েছে।

2022 সালে, ইভেন্টটি চীন, মার্কিন যুক্তরাষ্ট্র, রাশিয়া, যুক্তরাজ্য, সুইডেন এবং অন্যান্য দেশ এবং অঞ্চল থেকে 257টি আবেদন পেয়েছিল, যা 5G এবং 6G, কৃত্রিম বুদ্ধিমত্তা, বিগ ডেটা, সাইবার নিরাপত্তা এবং সুপারকম্পিউটিং সম্পর্কিত বিষয়গুলি কভার করে।

শীর্ষ সম্মেলনের আরেকটি গুরুত্বপূর্ণ অংশ, লাইট অফ ইন্টারনেট এক্সপো শিরোনামের একটি প্রদর্শনী, গত নয় বছরে অসংখ্য উদ্যোগ এবং দর্শকদের আকৃষ্ট করেছে।

এছাড়াও WIC ডিজিটাল অর্থনীতিতে সহযোগিতার প্রচার করে, প্রতি বছর সম্মেলনে স্বাক্ষরিত বেশ কয়েকটি ডিজিটাল অর্থনীতি প্রকল্প এবং চুক্তির মাধ্যমে।

উপরন্তু, গ্লোবাল ইন্টারনেট কম্পিটিশন, একটি আন্তর্জাতিক ইভেন্ট যা ডিজিটাল অর্থনীতির উপর দৃষ্টি নিবদ্ধ করে, 34টি দেশ এবং অঞ্চল থেকে 4,455টি প্রকল্পকে আকৃষ্ট করেছে এবং বিজয়ী প্রকল্পগুলির মধ্যে তিনটি কোম্পানি সর্বজনীন হয়েছে৷

2022 সালে একটি অনলাইন ডিসপ্লের আত্মপ্রকাশও দেখা গেছে, প্রায় 300টি কোম্পানি “ক্লাউড”-এ তাদের প্রযুক্তিগত পণ্য প্রদর্শন করেছে।

ইভেন্টটি এই বছর তার 10 তম বার্ষিকী উপলক্ষে নতুন কার্যক্রমও চালু করবে, যেমন সম্মানসূচক খেতাব প্রদান এবং একটি বিশ্ব যুব নেতৃত্ব কর্মসূচির উদ্বোধন।

একটি বৃহৎ ইন্টারনেট-থিমযুক্ত যাদুঘর ইন্টারনেটের বিকাশ এবং ইন্টারনেট প্রযুক্তির অর্জন এবং অ্যাপ্লিকেশনগুলিকেও এই বছরের ইভেন্টে আত্মপ্রকাশ করবে।

এই বছরের ইন্টারনেট প্রতিযোগিতা, আরেকটি অত্যন্ত প্রত্যাশিত ইভেন্ট, অত্যাধুনিক প্রযুক্তির প্রবণতা তুলে ধরবে এবং এআই, ডিজিটাল মেডিসিন, সংযুক্ত যানবাহন, শিল্প ইন্টারনেট, বুদ্ধিমান সংবেদন এবং ডিজিটাল মহাসাগর ও মহাকাশের উপর ফোকাস করবে, যার লক্ষ্য ডিজিটালে এর গুরুত্বপূর্ণ ভূমিকাকে কাজে লাগাতে। বয়স

ইভেন্ট চলাকালীন দায়ী জেনারেটিভ এআই বিকাশের উপর একটি গবেষণা প্রতিবেদনও প্রকাশ করা হবে।

Related posts

ইনস্টাগ্রামের নতুন ‘Polls in Comments’

Samar Khan

কাজে ফিরলেন শ্রমিকরা , খুলল পোশাক কারখানা

Megh Bristy

জেনে নিন বাংলাদেশের বাজারে Pulsar N250 এর মূল্য।

Samar Khan

Leave a Comment