তথ্যপ্রযুক্তিসর্বশেষ

নোটিফিকেশন দেখবেন হাতের তালুতে জামায় আটকে থাকা এআই পিনের মাধ্যমে

Pickynews24

বাজারে আসছে নতুন একটি ডিভাইস। যেটি আপনি জামার সঙ্গে আটকে রাখতে পারবেন। এর সাহায্যে আপনি ফোন কল করতে পারবেন, টেক্সট মেসেজ পাঠাতে পারবেন, স্মার্টফোনে মিউজিক প্লে করতে পারবেন, বাড়ির বিভিন্ন স্মার্ট হোম ডিভাইসও নিয়ন্ত্রণ করতে পারবেন।

অ্যাপলের দুই প্রাক্তন কর্মী একটি স্টার্টআপের জন্ম দিয়েছেন, যার নাম হুমেন। আর সেই স্টার্টআপই এমন অভিনব ডিভাইস তৈরি করে ফেলেছে। দুই বন্ধু মিলে তৈরি করে ফেলেছন একটি পরিধানযোগ্য ডিভাইস, যার নাম এআই পিন। ছোট্ট, হালকা এই ডিভাইস চৌম্বকীয়ভাবে আপনার জামায় আটকে থাকবে।

সেন্সর, প্রোজেক্টর এবং এআই প্রযুক্তি ব্যবহার করে ছোট্ট এই ডিভাইসই আপনাকে এমন কিছু ফিচার দেবে, যা কল্পনাও করতে পারবেন না। পিনের যত ফিচারই থাকুক না কেন, এতে কিন্তু কোনো ডিসপ্লে নেই। তবে সব সেন্সর কাজে লাগিয়ে যাবতীয় তথ্যগুলো আপনার হাতের তালুতে দেখাবে।

এআই পিন বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম মেধা নির্ভর এই পিন হল একটি স্ক্রিনলেস ওয়্যারেবল ডিভাইস। এই এআই পিনের পাওয়ারের কাজটি করছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রক্রিয়া। যদিও নির্দিষ্ট করে কোয়ালকম প্রসেসরটির নাম জানায়নি সংস্থাটি। ক্যামেরা থেকে শুরু করে মাইক্রোফোন, অ্যাক্সিলারোমিটারের মতো একাধিক সেন্সর রয়েছে এতে।

ডিভাইসটি আপনার চাহিদা অনুযায়ী প্রাসঙ্গিক তথ্য এবং কার্যকারিতা প্রদান করবে। ধরুন আপনি রাস্তায় হাঁটতে বেরিয়েছেন। সেই সময় এআই পিন তার ক্যামেরা কাজে লাগিয়ে আপনার সামনে গন্তব্যের ল্যান্ডমার্কগুলো এক এক করে হাজির করতে পারে। সেখান থেকে কাছাকাছি রেস্তোরাঁ বা বাস স্টপের দূরত্বের মতো গুরুত্বপূর্ণ তথ্যগুলোও আপনার হাতের তালুতে প্রদর্শন করতে পারে।

এর সাহায্যে আপনি ফোন কল করতে পারবেন, টেক্সট মেসেজ পাঠাতে পারবেন, স্মার্টফোনে মিউজিক প্লে করতে পারবেন, বাড়ির বিভিন্ন স্মার্ট হোম ডিভাইসও নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়াও অন্যান্য এআই পিন চালিত অ্যাপ্লিকেশন যেমন ট্রানস্লেশন পরিষেবা, ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট, পার্সোনাল ট্রেনারদেরও অ্যাক্সেস দিতে পারে ছোট্ট এই ডিভাইস।

Related posts

বিপিএল থেকে কেন সরে দাঁড়াচ্ছেন মাশরাফি!

Megh Bristy

রাজনীতিকে বিদায় জানাচ্ছেন দেব!

Megh Bristy

গুগল ১০ লাখ ডলার ক্ষতিপূরণ দিচ্ছে লিঙ্গবৈষম্যের জন্য

Rubaiya Tasnim

Leave a Comment