বিনোদন

সন্ধ্যায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২ প্রাপকদের মধ্যে বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রী পুরস্কার বিতরণ করবেন এবং অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেবেন। খবর বাসসের

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

স্বাগত বক্তব্য দেবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবির খন্দকার।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানের আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা বাণী দিয়েছেন এবং চলচ্চিত্র শিল্পী, পরিচালক, প্রযোজক, দর্শক এবং সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এর আগে, ৩১ অক্টোবর ২৭টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২ প্রাপকদের নাম ঘোষণা করা হয়েছিল।

শ্রেষ্ঠ চলচ্চিত্র বিভাগে যৌথভাবে পুরস্কার জিতেছে মুহাম্মদ কাইয়ুম ও মো. তামজিদ উল আলম প্রযোজিত ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ এবং ‘পরান’ চলচ্চিত্র।

‘রোজিনা’ নামে পরিচিত বিশিষ্ট শিল্পী কামরুল আলম খান খসরু এবং রওশন আরা রোজিনা চলচ্চিত্র শিল্পে তাদের বিশাল অবদানের জন্য ২০২২ সালের আজীবন সম্মাননা পুরস্কার জিতেছেন।

সৈয়দা রুবাইয়াত হোসেন তার ‘মেড ইন বাংলাদেশ’ (বাংলায় ‘শিমু’ নামেও পরিচিত) চলচ্চিত্রের জন্য সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন।

চঞ্চল চৌধুরী ‘হাওয়া’ (বাতাস) চলচ্চিত্রে তার প্রধান ভূমিকার জন্য সেরা অভিনেতা নির্বাচিত হন, যেখানে সেরা অভিনেত্রীর পুরষ্কার ২০২২ যৌথভাবে জয়া আহসান চলচ্চিত্র ‘দ্য বিউটি সার্কাস’ এবং রিকিতা নন্দিনী শিমু চলচ্চিত্র ‘শিমু’র জন্য পেয়েছেন।

Related posts

তাহলে কি সম্পত্তি ভাগ হচ্চে বচ্চন পরিবারের ?

Mehedi Hasan

রাতের রাস্তায় এ আর রহমানের গাড়ি থামালেন এক নারী

Samar Khan

প্রেমের কথা অস্বীকার করলেন দীঘি

Suborna Islam

Leave a Comment