তথ্যপ্রযুক্তিসর্বশেষ

যেভাবে ব্যবহার করবেন ফেসবুকের চেক ইন সুবিধা

Pickynews24

ফেসবুকের চেক ইন সুবিধা ব্যবহারের পদ্ধতি জেনে নেওয়া যাক।ফেসবুকে ব্যক্তিগত বার্তা বা ছবি আদান-প্রদানের সময় অনেকেই ফেসবুকের চেক ইন সুবিধা ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে নিজের অবস্থানের তথ্য যুক্ত করেন। এর ফলে ফেসবুক বন্ধুরা সহজেই তাঁর অবস্থানের তথ্য জানতে পারেন

ফেসবুকের চেক ইন সুবিধা ব্যবহারের জন্য প্রথমে স্মার্টফোন থেকে ফেসবুক অ্যাপের ফিডে থাকা ‘হোয়াটস অন ইয়োর মাইন্ড’ অপশনে ট্যাপ করতে হবে। এরপর নিচে থাকা ‘চেক ইন’ অপশন নির্বাচন করে নিজের অবস্থানের তথ্য সংগ্রহের জন্য অনুমতি দিতে হবে। পরের পেজে অবস্থানের বিভিন্ন তালিকা দেখা যাবে। তালিকায় নাম না থাকলে সার্চ বক্সে কাঙ্ক্ষিত স্থানের নাম লিখলেই সেটি ফলাফলে দেখা যাবে। এবার কাঙ্ক্ষিত স্থান নির্বাচন করে ছবি, ভিডিও বা বার্তা লিখে পোস্ট করলেই পোস্টের নিচে স্থানটির নাম দেখা যাবে। চাইলে ছবি, ভিডিও বা বার্তা না লিখেও চেক ইন পোস্টের মাধ্যমে নিজের অবস্থানের তথ্য জানানো যাবে।

কম্পিউটার থেকে চেক ইন পোস্ট করার জন্য ফেসবুকে প্রবেশ করে ‘হোয়াটস অন ইয়োর মাইন্ড’ অপশন নির্বাচন করে নিচে থাকা চেক ইন অপশন নির্বাচন করতে হবে। এরপর ব্যবহারকারীর অবস্থান সংগ্রহের অনুমতি দেওয়ার পর অবস্থানের তথ্য নির্বাচন করতে হবে। এবার ছবি, ভিডিও বা বার্তা যোগ করে পোস্ট করলেই অবস্থানের তথ্য স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হয়ে যাবে।

Related posts

চালের দাম বাড়ালে মিলের লাইসেন্স বাতিল বললেন খাদ্যমন্ত্রী

Megh Bristy

সিলেটে মোটরসাইকেলের চাকা ফেটে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু

Suborna Islam

৩য় পর্বঃ ইমাম মাহাদী ও তার আগমন পূর্ব আলামত সমূহ

Asma Akter

Leave a Comment