তথ্যপ্রযুক্তিসর্বশেষ

যেভাবে ব্যবহার করবেন ইনস্টাগ্রাম পোস্ট ও রিলসে ক্লোজড ফ্রেন্ডস’,

Pickynews24

এখন নির্দিষ্ট বন্ধুদের নিয়ে গ্রুপ তৈরি করে সেখানে পোস্ট ও রিলস শেয়ার করা যাবে।
মেটার সিইও মার্ক জাকারবার্গ ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিচারটি নিয়ে পোস্ট করেন। ক্লোজড ফ্রেন্ডস তালিকায় অন্তর্ভুক্ত ফলোয়ারদের অ্যাকাউন্টের পাশে সবুজ রঙের তারকা চিহ্ন দেখা যাবে। এই ‘সবুজ তালিকা’ ইনস্টাগ্রাম রিলসের ক্ষেত্রেও প্রযোজ্য। এর মাধ্যমে প্ল্যাটফর্মটি আরও ব্যক্তিকৃত বলে মনে হবে। পোস্ট ও রিলস শেয়ারের ক্ষেত্রে ক্লোজড ফ্রেন্ডস ফিচার আনল ইনস্টাগ্রাম। এর আগে এই সুবিধা স্টোরিতে ব্যবহার করা যেত। এই ফিচারের ওপর ভিত্তি করে ২০১৯ সালের মেটার আরেক প্ল্যাটফর্ম থ্রেডস (এ বছর জুলাইয়ে উন্মোচিত হওয়া মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম নয়) তৈরি হয়। তবে ফেসবুক বেশ আগেই গ্রুপ তৈরি করে পোস্ট শেয়ারের সুবিধা দিচ্ছে ।

যেভাবে এই ফিচার ব্যবহার করবেন 

ক্লোজড ফ্রেন্ড অপশন নির্বাচন করে পোস্ট শেয়ার করতে হবে।

পোস্ট বা রিলস শেয়ারের সময় ‘অডিয়েন্স’ অপশন থেকে এই ফিচার ব্যবহার করা যাবে।  ফলে শুধু ক্লোজড ফ্রেন্ড তালিকায় থাকা ফলোয়াররা ছবি, ভিডিও বা রিলস দেখতে পারবে। পোস্টের সঙ্গে সবুজ তারকা আইকন দেখা যাবে, যা দেখে বোঝা যাবে কনটেন্টগুলো শুধুমাত্র ক্লোজড ফ্রেন্ডের সঙ্গে শেয়ার করা হয়েছে।

স্টোরি ছাড়া আর কোথাও এই ধরনের সুবিধা দেয়নি ইনস্টাগ্রাম। এর আগে শুধুমাত্র অ্যাকাউন্ট পাবলিক বা প্রাইভেট করে রাখার সুবিধা পেত গ্রাহকেরা।

২০১৮ সালে স্টোরিতে এই তালিকা তৈরির সুবিধা দেয় ইনস্টাগ্রাম। ছোট গ্রুপের সঙ্গে স্টোরি শেয়ার করার সুবিধা দেয় এই ফিচার।

Related posts

মডেল তাসনিয়ার মরদেহ উদ্ধার তার ধানমন্ডির ফ্ল্যাট থেকে

Megh Bristy

চ্যাটজিপিটিকে টেক্কা দিতে এআই চ্যাটবট যুক্ত হয়েছে প্রযুক্তি দুনিয়ায়

Asma Akter

মৃত সেনাদের বীর্য রেখে দিচ্ছে ইসরায়েলিরা

Samar Khan

Leave a Comment