টেক নিউজতথ্যপ্রযুক্তিসর্বশেষ

দারাজে পাওয়া যাচ্ছে ১০,৪৯৯ টাকায় নতুন স্মার্টফোন

Pickynews24

ফোনটি ব্যবহারে ডিসপ্লেতে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্টজের টাচ সেম্পলিং রেট। প্রসেসর হিসেবে স্মার্ট ৮ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ইউনিসকের ১.৬ গিগাহার্টজ টি৬০৬ অক্টাকোর প্রসেসর। মাল্টিটাস্কিংয়ের সুবিধা দিতে ফোনটিতে আছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম।স্মার্ট ৮ মডেলের নতুন বাজেট স্মার্টফোন বাজারে এনেছে ইনফিনিক্স। এতে আছে ৬.৬ ইঞ্চির ৭২০ x ১৬১২ পিক্সেলের এইচডি+ ডিসপ্লে।

ছবি তোলার অভিজ্ঞতা উন্নত করতে স্মার্ট ৮ এর পেছনে আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। কম আলোতে ভালো ছবি ধারণ করতে ফোনটির পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং রিং এলইডি ফ্ল্যাশ লাইট। অ্যান্ড্রয়েড ১৩ এর ওপর ভিত্তি করে চলা ইনফিনিক্সের নিজস্ব অপারেটিং সিস্টেম এক্সওএস ১৩ আছে স্মার্ট ৮-এ। বাড়তি নিরাপত্তার জন্য ফোনটির পাশের দিকে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্মার্ট ৮ এর ব্যাটারি সক্ষমতা ৫০০০ অ্যাম্পিয়ার এবং চার্জিংয়ের জন্য সাথে থাকছে ১০ ওয়াটের চার্জার ও উন্নত সংস্করণের সি-পোর্ট। এছাড়াও ফোনের সাথে অন্যান্য ডিভাইস সংযুক্ত করতে ফোনটিতে ব্লুটুথ ৫ ব্যবহার করা হয়েছে।যোগাযোগ স্থাপনের জন্য ফোনটিতে ফোরজি ডুয়েল সিম ব্যবহার করা যাবে, ওয়াই-ফাই ব্যবহার করা যাবে।

পছন্দের রংয়ের ফোন বেছে নেওয়ার জন্য টিম্বার ব্ল্যাক, গ্যালাক্সি হোয়াইট, ক্রিস্টাল গ্রিন এবং শাইনি গোল্ড, এই চার রংয়ে বাজারে পাওয়া যাচ্ছে স্মার্ট ৮। তুলনামূলক দামে কম হলেও, প্রয়োজনীয় সব ফিচার ফোনটিতে রেখেছে ইনফিনিক্স।

ফোনটির বাজারমূল্য ধরা হয়েছে ১১,৪৯৯ টাকা। তবে অফিশিয়াল ওয়ারেন্টিসহ মাত্র ১০,৪৯৯ টাকায় স্মার্ট ৮ পাওয়া যাবে দারাজে। এছাড়াও ফোনটির ৪জিবি+৬৪জিবি ভার্সনও বাজারে পাওয়া যাচ্ছে ১০,৪৯৯ টাকায়।

Related posts

বৈদ্যুতিক বাইকে আগুন লাগলে তাৎক্ষণিক যা করবেন

Asma Akter

ভিয়েতনামে ২০ বছরে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃতের সংখ্যা বেড়েই চলেছে

Rubaiya Tasnim

টানেলে চলবে না থ্রি হুইলার-মোটরসাইকেল

Samar Khan

Leave a Comment