তথ্যপ্রযুক্তিসর্বশেষ

টাকা ফোনের কাভারের ভেতর রাখলে কী হয়?

Pickynews24

অনেকেই খুচরা টাকা ফোনের কাভারের ভেতর রেখে দেন। হয়তো দোকানে গেছেন বা একটি বাড়ির বাইরে, সঙ্গে ব্যাগ নিতে চাচ্ছেন না ফোনের কাভারের ভেতর কিছু টাকা রেখে দিলেন। কমবেশি অনেকেই এই ভুলটি করেন।

জানেন কি? আপনার এই ছোট্ট ভুলে হতে পারে মারাত্মক বিপদ। ফোনের বিভিন্ন সমস্যা হতে পারে। এমনকি ফোন বিস্ফোরণের ঘটনাও ঘটতে পারে ছোট্ট এই ভুলে। জেনে নিন কী কী সমস্যায় পড়তে পারেন-

ওয়্যারলেস চার্জিংয়েও সমস্যা
ফোনে যদি মোটা কাভারে থাকে আর আপনি তাতে টাকা রাখেন, তাহলে ওয়্যারলেস চার্জিংয়েও সমস্যা হতে পারে। এছাড়া ফোনের কাভারে নোট রাখলে অনেক সময় নেটওয়ার্ক সমস্যাও হতে পারে। চার্জ করার সময় ফোন ব্যবহার করলেও ফোনটি ফেটে যেতে পারে।
ফোন বিস্ফোরণের সম্ভাবনা
কিছু রিপোর্ট অনুযায়ী, ফোনের কাভারে কাগজ বা টাকা রাখলে তা গরম হয়ে যায়। আর চার্জে বসানোর সময় কখনো কখনো এতটাই গরম হয়ে যায়, যে ফেটে যাওয়ার সম্ভাবনা থাকে। ফলে এই ছোট ভুলের কারণে আপনার সাধের ফোনটি বিস্ফোরিত হতে পারে। এমতাবস্থায় ফোনের কভারে নোট বা কোো কাগজ না রাখাই ভালো।
ফোন গরম হয়ে যাওয়া
একটানা ফোন ব্যবহার করলে বেশিরভাগ সময় তা গরম হয়ে যায়। কিন্তু যদি একটুতেই ফোনটি গরম হতে শুরু করে, তাহলে তা আপনার ফোনের কাভারে রাখা নোট বা কাগজের জন্যই হচ্ছে। ফোনের কাভারে টাকা বা মোটা কভার থাকলে তা ঠান্ডা হওয়ার জায়গা পায় না। এই কারণে ফোন অতিরিক্ত গরম হয়ে যায়। আর তা থেকেই বিস্ফোরণের ঝুঁকি বাড়ে।

Related posts

১৪ই ফেব্রুয়ারি নতুন চমক নিয়ে আসছেন পরীমণি

Samar Khan

অ্যালফাবেট, মেটা ও স্ন্যাপচ্যাট এর মধ্য দিয়ে বিজ্ঞাপনী ব্যবসায় ঘুরে দাঁড়াচ্ছে

Rubaiya Tasnim

আর ক’জন আপনার সিম ব্যবহার করছে?

Rubaiya Tasnim

Leave a Comment