তথ্যপ্রযুক্তিসর্বশেষ

এআই, ভিডিও এডিট করে দেবে ফেসবুক, ইনস্টাগ্রামের জন্য

Pickynews24

এডিটিং টুল ব্যবহার করে তৈরি ভিডিওগুলো ফেসবুক ও ইনস্টাগ্রামে পোস্ট করা যাবে। গত বৃহস্পতিবার টুল দুটি উন্মোচন করে মেটা।প্রথম টুলটি হল ইমু ভিডিও। রেফারেন্স ছবি, টেক্সেটের মাধ্যমে নির্দেশনা দিলে বা একইসঙ্গে দুটি পদ্ধতি ব্যবহার করলে এটি চার সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও তৈরি করে দেবে।

অপর টুলটি হল ইমু এডিট। এই টুল ব্যবহার করে গ্রাহকেরা টেক্সেটের মাধ্যমে নির্দেশনা দিয়ে যেকোনো ভিডিও এডিট বা পরিবর্তন করতে পারবে।

টুলগুলো মেটার মূল মডেল ইমুরই সম্প্রসারিত রূপ যা টেক্সটের মাধ্যমে নির্দেশনা পেয়ে ছবি তৈরি করে দেয়। তবে কবে নাগাদ টুলগুলো গ্রাহকেরা ফেসবুক ও ইনস্টাগ্রামে ছাড়া হবে তা জানা যায়নি।

ইনস্টাগ্রামের জন্য কিছু এডিটিং টুলও ইমুতে অন্তর্ভুক্ত করা হয়েছে, যা ছবি তোলার পর ইমেজ স্টাইল বা পটভূমি পরিবর্তন করার সুবিধা দেয়।

ওপেনএআই ও চ্যাটজিপিটি  গত বছরের শেষ দিকে চালু হওয়ার পর থেকে ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং অন্যান্য কোম্পানিগুলো নিজেদের সক্ষমতা বৃদ্ধির জন্য  জেনারেটিভ এআই বাজারে ঝাঁপিয়ে পড়ে।

মেটার অন্যতম ফোকাসের বিষয় হয়ে দাঁড়িয়েছে এআই প্রযুক্তি । এটি মাইক্রোসফট, অ্যালফাবেট ও অ্যামাজনের মত অন্যান্য টেক জায়ান্টের সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে থাকতে চায়।

গুগল ফটোজের ম্যাজিক এডিটর ও অ্যাডোবি ফটোশপের মত অনেক পণ্যেই এআইভিত্তিক ভিত্তিক ভিডিও এডিটিং টুল পাওয়া যায়। তবে এই ধরনের টুল ব্যবহার করার জন্য ইনস্টাগ্রাম ও ফেসবুক গ্রাহকদের আর তৃতীয় কোনো প্ল্যাটফর্ম ব্যবহার করতে হবে না। ফলে টুলগুলো গ্রাহকদের জন্য অনেক সুবিধা দেবে।

Related posts

শরীরে ফাটা দাগ নিরাময়ে যা করবেন

Suborna Islam

বড় পরিবর্তন আসবে অ্যাপলের নোটবুকে

Rubaiya Tasnim

ওমান এয়ার বাতিল করলো বাংলাদেশি ফ্লাইট

Samar Khan

Leave a Comment