বিনোদন

সংসদ সদস্য হয়ে যে সকল কাজ করতে চান মাহি

Mahiya-Mahi-pickynews24

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। ক্যারিয়ারের ১১ বছরে উপহার দিয়েছেন অনেক হিট সিনেমা। চলচ্চিত্রের নানা অলিগলি পেরিয়ে বর্তমানে সক্রিয় হয়েছেন রাজনীতির মাঠেও। এখন পর্দার চেয়ে আওয়ামী লীগের বিভিন্ন সভা-সমাবেশেই বেশি দেখা যায় তাকে । আর মাত্র কয়েকদিন পরেই জাতীয় সংসদ নির্বাচন। এবার আসন্ন নির্বাচনে অংশ নেবেন মাহি।

ইতোমধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। শনিবার (১৮ নভেম্বর) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন মাহি। অভিনেত্রী জানান, সংসদ সদস্য হলে অসহায় নারীদের পাশে দাঁড়াবেন তিনি।

মাহি বলেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকে নির্বাচনের জন্য মনোনয়ন তুলেছি। বাকিটা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেটা ভালো মনে করবেন সেটাই করবেন। তবে এই আসন থেকে নির্বাচনে লড়ার জন্য আমি প্রস্তত।

আসলে আমি এখন যতটুকু কাজ করতে পারি, একজন জনপ্রতিনিধির তো আরও বড় পরিসরে কাজ করার সুযোগ রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ–২ সংসদীয় আসন তিন উপজেলা নিয়ে অনেক বড় আসন। তাই সংসদ সদস্য হলে, ওখানকার মানুষের জন্য অনেক বড় পরিসরে কাজ করতে পারব।

 

সংসদ সদস্য হতে পারলে প্রথমে কৃষিকাজের ওপর ফোকাস করবেন জানিয়ে অভিনেত্রী বলেন, আওয়ামী লীগের আমলে সারা দেশে কৃষিকাজের ওপর ব্যাপক উন্নয়ন হয়েছে। আমার এই এলাকাও কৃষিবান্ধব। প্রথমত এদিকটায় ফোকাস করব।

 

নারীদের কথা উল্লেখ করে তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জের নারীদের নিয়ে আমার বড় পরিকল্পনা আছে। দ্বিতীয়ত সেটার দিকে ফোকাস করব। যেখানে মাননীয় প্রধানমন্ত্রী একজন নারী, তিনি নারী হিসেবে বিশ্বকে দেখিয়ে দিয়েছেন, নারী নেতৃত্ব কী, কীভাবে নারীদের মাথা উঁচু করে আত্মমর্যাদা নিয়ে এগিয়ে যেতে হয়। আমিও চাই, চাঁপাইনবাবগঞ্জের নারীরা যেন এগিয়ে যায়, সেটা নিয়ে কাজ করব।

 

নারী উদ্যোক্তা তৈরি হতে সহায়তা করবেন জানিয়ে মাহি বলেন, বাসায় বসে থেকে কীভাবে নিজে নিজে নারী উদ্যোক্তা হওয়া যায়, আয় করবে। পরিবারের সব নারী সদস্য স্বাবলম্বী হতে পারে। যেহেতু আমরা স্মার্ট বাংলাদেশের বাসিন্দা, সেই দেশের প্রযুক্তি ব্যবহার করে কীভাবে ঘরে ঘরে উদ্যোক্তা তৈরি করা যায়, সেটা নিয়ে কাজ করব।

Related posts

চিড়িয়াখানার প্রাণীকে খাবার দিলেই ২ মাসের জেল

Samar Khan

‘কে আপন কে পর চেনার উত্তম সময় এখন’

Megh Bristy

কে এই তামিল সিনেমার সহিংসতার পোস্টার বয় ?

Samar Khan

Leave a Comment