সর্বশেষ

অলিম্পিয়াডে ব্লকচেইন বাংলাদেশি দলের স্বর্ণজয়

Pickynews24

এটি অত্যাধুনিক ব্লকচেইন ও ওয়েবথ্রি প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য শিক্ষার্থীদের একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে।

প্রতিযোগিতায় বাংলাদেশ, কানাডা, চীন, ইউরোপ, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, ইতালি, কাজাখস্তান, মেসিডোনিয়া, মালয়েশিয়া, মেক্সিকো, মঙ্গোলিয়া, নেদারল্যান্ডস, ফিলিপাইন, রাশিয়া, তাইওয়ান, ইউক্রেন, যুক্তরাজ্য ও ভিয়েতনামসহ মোট ২০টি দেশ থেকে প্রায় ৪৫টি দল এতে অংশগ্রহণ করে।
 
প্রতিটি দল প্রতিযোগিতায় তাদের বিভিন্ন দৃষ্টিভঙ্গি ও দক্ষতার মাধমে নিজেদেরকে তুলে ধরে। বাংলাদেশের ইউআইইউ’র দল টিম অ্যাপোক্যালিপস ‘আ ডিজিটাল জার্নি টু আওয়ার সাসটেইন্যাবল ফিউচার’ শীর্ষক ইভেন্টে সর্বোচ্চ স্কোর পেয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে মর্যাদাপূর্ণ গোল্ড উইনার অর্জন করেছে। 
 
অসাধারণ কৃতিত্বের জন্য একটি প্রশংসাপত্রসহ ২ হাজার ৪০০ ইউরো প্রাইজমানি অর্জন করেছে দলটি। টিম অ্যাপোক্যালিপস-এর সদস্যরা হলেন ইউআইইউ’র কম্পিউটার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিস সাদিয়া আহমেদ, এসএম জিসানুল ইসলাম, সহিদ হোসেন মুস্তাকিম ও মিস আদিবা তাসনিম আনাম।
 
টিম অ্যাপোক্যালিপসই প্রথম কোনো দল যারা বাংলাদেশ থেকে ইন্টারন্যাশনাল ব্লকচেইন অলিম্পিয়াড প্রতিযোগিতায় বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়নশিপ পুরষ্কার ছাড়াও ইউআইইউ’র আরও একটি দল ‘টিম আনচেইনড’ আধুনিক ব্লকচেইন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উল্লেখযোগ্য অবদানের জন্য মেরিট পুরস্কার পেয়েছে।
 
এর আগে ‘টিম অ্যাপোক্যালিপস’ বাংলাদেশে গত ২৫ জুলাই ২০২৩ তারিখে অনুষ্ঠিত ৪র্থ ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ ২০২৩ প্রতিযোগিতায় স্টুডেন্ট ক্যাটাগরিতে ২য় স্থান অর্জন করেছিল।

Related posts

কিশোরগঞ্জের এক মাদরাসাছাত্রী হিজাব পড়ার সময় পিন গিলে ফেললেন

Asma Akter

ইসরায়েলের ওপর বাড়ছে মার্কিন চাপ

Suborna Islam

‘ডেটিং অ্যান্ড রিলেশনশিপ’ ভারতে নবম শ্রেণির পাঠ্যবইয়ে

Megh Bristy

Leave a Comment