তথ্যপ্রযুক্তিলাইফ স্টাইলসর্বশেষ

বাজারে এল সস্তার ই-বাইক, 171 Km রেঞ্জে Splendor

Pickynews24

লেটেস্ট মডেলের নাম Pure EV EcoDryft 350। নতুন ইলেকট্রিক বাইকের দাম 1.30 লাখ টাকা (এক্স-শোরুম)। 110cc কমিউটার ইলেকট্রিক বাইকটি হাই-রেঞ্জের। এন্ট্রি-লেভেলর কমিউটার ইলেকট্রিক বাইকগুলির মধ্যে সম্ভবত পিওর ইভির নতুন বাইকের রেঞ্জ সবথেকে বেশি। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এক চার্জে এই ইলেকট্রিক বাইক 171 কিলোমিটার রেঞ্জ দিতে পারে। প্রাত্যহিক ব্যবহারের জন্য যাঁদের বাইক অপরিহার্য, অথচ পেট্রল খরচ নিয়ে ভাবতে হয়, তাঁদের জন্য Pure EV EcoDryft 350-এর বিকল্প নেই।

চালকের চাহিদার কথা মাথায় রেখে EcoDryft 350 ইলেকট্রিক বাইকে দেওয়া হয়েছে তিনটি রাইডিং মোড। সেই সঙ্গে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স যেমন, রিভার্স মোড, কোস্টিং রেগেন, হিল-স্টার্ট অ্যাসিস্ট থেকে ডাউন-হিল অ্যাসিস্ট এবং পার্কিং অ্যাসিস্ট। Pure EV দাবি করেছে, বাইকটিতে Smart AI ফিচার্স দেওয়া হয়েছে। স্টেট অফ চার্জ, স্টেট অফ হেলথ্ ইত্যাদি জরুরি বিষয়ের কথা মাথায় রেখে এই স্মার্ট প্রযুক্তি বাইকের দীর্ঘ ব্যাটারি জীবন নিশ্চিত করবে।হিসেব কষে যদি দেখেন, তাহলে খেয়াল করবেন অন্যান্য ICE কমিউটার মোটরসাইকেলের নিরিখে EV EcoDryft 350 ইলেকট্রিক বাইকটি অন্তত 7,000 টাকা বাঁচাবে। Pure EV-র তরফ থেকে অন্তত এমনটাই দাবি করা হয়েছে। এই ই-বাইকে দেওয়া হয়েছে 3.5 kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি, যা 3 kW (4 bhp) ইলেকট্রিক মোটর ও ছয়টি MCU থেকে শক্তি সঞ্চয় করে। এই ইলেকট্রিক বাইক 40 Nm পিক টর্ক দিতে পারে। তুলতে পারে ঝড়ের গতিও। সংস্থাটি জানিয়েছে, এই বাইকের সর্বাধিক স্পিড 75 Kmph।

এই মুহূর্তে বাজারের জনপ্রিয় ICE বাইকগুলি যেমন হিরো স্প্লেন্ডার, হন্ডা সাইন, বাজাজ প্লাটিনার সঙ্গে সরাসরি টক্কর দেওয়ার ক্ষমতা রাখে লেটেস্ট ইলেকট্রিক মোটরসাইকেলটি। পাশাপাশি এই দামের মধ্য়েই Hop Oxo ইলেকট্রিক মোটরসাইকেলের সঙ্গেও প্রতিযোগিতা করার ক্ষমতা রয়েছে EV EcoDryft 350-এর।

একবারে আপনি যদি 1.30 লাখ টাকা খরচ করে EcoDryft 350 ই-বাইকটি ক্রয় করতে না পারেন, তাহলে রয়েছে অত্যন্ত সহজ EMI অপশন। প্রতি মাসে মাত্র 4,000 টাকা খরচ করেই বাড়ি নিয়ে আসতে পারেন Pure EV-র নতুন ইলেকট্রিক বাইক।

Related posts

হোয়াটসঅ্যাপ আসছে নতুন ফিচার

Samar Khan

দ্রুত ওজন কমাতে মিলিটারি ডায়েট করেন অনেকে।

Asma Akter

ম্যাক কম্পিউটার আসবে অক্টোবরের শেষে

Rubaiya Tasnim

Leave a Comment