আন্তর্জাতিকসর্বশেষ

বকশিস দিলেন ৮ লাখ, ৮৫৫ টাকার স্যান্ডউইচ খেয়ে!

sandwize-pickynews24

হোটেল-রেস্তোরায় খাবার খেয়ে বকশিস দেওয়া—রীতিতে পরিণত হয়েছে। এই প্রচলন বিশ্বের সব প্রান্তেই আছে। বর্তমান সময়ে অনলাইনে খাবার অর্ডারেও বকশিসের প্রচলন শুরু হয়েছে। সেই অঙ্কটা কত হতে পারে? মোট বিলের সঙ্গে ক্ষুদ্র কিছু অংশ। যেমন ধরুন- ১ হাজার টাকা বিল হলে ২০-৩০ টাকা। কিংবা ১০ ডলার বিল হলে ১ ডলার বকশিস দেন অনেকে।

কিন্তু মাত্র ৮৫৫ টাকার বিলে যদি কেউ ৮ লাখ টাকা বকশিস দেন, তাহলে! অবিশ্বাস্য, একইসঙ্গে অবাক করা ঘটনা হলেও তাই ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। গত ২৩ অক্টোবর ভেরা কোনার নামে এক নারী একটি স্যান্ডউইচ-বার্গারের দোকানে যান। সেখানে সাড়ে ৭ মার্কিন ডলারে একটি স্যান্ডউইচ অর্ডার করেন। তৃপ্তি করে খেয়ে টিপসও দেন তিনি।

ব্যাংকের ফিরতি ম্যাসেজ দেখে হতবাক ওই নারী বুঝতে পারেন ভুল করে ফেলেছেন তিনি। সাড়ে ৭ ডলারে পরিবর্তে ৭ হাজার মার্কিন ডলারে বেশি দিয়ে ফেলেছেন। টিপ দিয়েছেন ৭ হাজার ১০৫ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যেই অঙ্ক ৮ লাখ ৯ হাজার ৯৭০ টাকা।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ওই নারী দাবি করেছেন, তিনি ভুল করে ওই টাকা দিয়ে ফেলেছেন। মূলত লয়ালটি পয়েন্ট ভেবে ফোনের শেষ ছয় ডিজিট টাইপ করে ফেলেন। কোনোভাবে ফোনের স্ক্রিনটি বদলে গিয়েছিল এবং বকশিস হিসেবে সেই টাকা চলে যায়।

জানা গেছে, এ অবস্থায় সেই টাকা ফেরত পেতে ব্যাংকের দ্বারস্থ হন ওই নারী। প্রাথমিক ধাক্কা কাটিয়ে তিনি ব্যাঙ্ক অব অ্যামেরিকার সঙ্গে যোগাযোগও করেন।

স্থানীয় সংবাদমাধ্যমে তিনি বলেন, আমি বিলের দিকে তাকিয়ে চমকে গিয়েছিলাম। এত টাকা টিপ কেউ দেয় নাকি!

তিনি বলেন, ব্যাংক এখন সেই টাকা ফেরাতে সহায়তা করছে না। আমি ভেবেছিলাম হয়ত এটা সহজেই মিটে যাবে। কিন্তু তা হয়নি।

Related posts

কি ভাবে বুঝবেন আপনার থাইরয়েড হয়েছে কিনা

Asma Akter

‘মহান আল্লাহ তায়ালার প্রতি অশেষ শুকরিয়া’:জুনায়েদ আহমেদ পলক

Megh Bristy

শক্তিশালী ভূমিকম্পে মরক্কোয় একসঙ্গে ৩২ সহপাঠীর মৃত্যু

Rubaiya Tasnim

Leave a Comment